37 C
আবহাওয়া
৯:০৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ১২ হাজার বাংলাদেশি কর্মী নেবে সিঙ্গাপুর ও রোমানিয়া: পররাষ্ট্রমন্ত্রী

১২ হাজার বাংলাদেশি কর্মী নেবে সিঙ্গাপুর ও রোমানিয়া: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী

বিএনএ, ঢাকা : সিঙ্গাপুর ও রোমানিয়া বিভিন্ন খাতে ১২ হাজার বাংলাদেশি কর্মী নিতে আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। সোমবার (২২ ফেব্রুয়ারি) পররাষ্ট্রমন্ত্রী তার কার্যালয়ে সাংবাদিকদের একথা জানান। কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিঙ্গাপুর থেকে খবর পেলাম, এর মধ্যে তারা ১০ হাজার অতিরিক্ত লোকের চাকরির সংস্থান করবে। সিঙ্গাপুরে আমাদের মিশন প্রতিনিধি পাঁচ শতাধিক ওয়ার্ক পারমিট ইস্যু করছেন। এ সুখবর আমি সবার সঙ্গে শেয়ার করতে চাই। সিঙ্গাপুরে সব মিলিয়ে এক লাখ ৩০ হাজার বাংলাদেশি রয়েছেন বলে ধারণা করা হয়।

তিনি বলেন, নতুনভাবে বাংলাদেশ মিশন স্থাপন করা ইউরোপের দেশ রোমানিয়াতেও আরও দুই হাজার লোকের কর্মসংস্থান হতে যাচ্ছে। সেখানে এর মধ্যে প্রায় এক হাজার ৪০০ লোক গেছেন। তারা আরও দুই হাজার লোক নেবে। ওখানে অনেককে নেবে মুরগি হালাল করার ফ্যাক্টরিতে। ওরা জার্মানি, ফ্রান্স এসব দেশে হালাল মাংস পাঠায়।

এদিকে রাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের সেক্রেটারি অফ স্টেট অ্যান্টনি জে ব্লিঙ্কেনসহ অনেকের সঙ্গে বেশ কয়েকটি বৈঠক করবেন। ২৪ ফেব্রুয়ারি তিনি যুক্তরাষ্ট্রের সেক্রেটারি অফ স্টেটের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে। আমরা যুক্তরাষ্ট্রের সঙ্গে আরও শক্তিশালী সম্পর্ক তৈরি করতে চাই।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ