Bnanews24.com
Home » কাফনের কাপড় পরে মিছিল করলেন শাবিপ্রবি শিক্ষার্থীরা
টপ নিউজ শিক্ষা সব খবর

কাফনের কাপড় পরে মিছিল করলেন শাবিপ্রবি শিক্ষার্থীরা

কাফনের কাপড় পরে মিছিল করলেন শাবিপ্রবি শিক্ষার্থীরা

বিএনএ সিলেট: উপাচার্য ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগ দাবিতে কাফনের কাপড় পরে মিছিল করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার (২২ জানুয়ারি) বিকেলে কাফন মিছিলটি বের করা হয়। বিকেল ৩টার দিকে ক্যাম্পাসের গোলচত্বর থেকে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে পুনরায় গোলচত্বরে গিয়ে শেষ হয়। গায়ে কাফনের কাপড় আর সামনে খাটিয়া প্রতীকী মরদেহ রেখে মিছিল করেন আন্দোলনকারীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, চলমান আমরণ অনশনের চতুর্থ দিন শনিবার অসুস্থ হয়ে ১৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। আন্দোলনরত শিক্ষার্থীরা মৃত্যুর দিকে গেলেও প্রশাসন এখন পর্যন্ত কার্যকর কোনো পদক্ষেপ নিচ্ছে না। উপাচার্য পদত্যাগ করছেন না। এই কারণেই তারা বাধ্য হয়ে কাফনের কাপড় পরে মৌন মিছল করেছেন।

এদিকে, চলমান সংকট সমাধানে শাবিপ্রবি’র শিক্ষক প্রতিনিধিদলের সঙ্গে  বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় হেয়ার রোডে শিক্ষামন্ত্রীর সরকারি বাসভবনে এই বৈঠক হয় বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

শিক্ষকদের প্রতিনিধি দলের মধ্যে ছিলেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মুহিবুল আলম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদেন ডিন ড. মো. রাশেদ তালুকদার, অ্যাপ্লায়েড সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. খায়রুল ইসলাম রুবেল।

বিএনএনিউজ/আরকেসি