Bnanews24.com
Home » আওয়ামী লীগ দেশের মানুষকে বিশ্বাস করে না : ড. মোশাররফ
টপ নিউজ বিএনপি বিএনপি রাজনীতি সব খবর

আওয়ামী লীগ দেশের মানুষকে বিশ্বাস করে না : ড. মোশাররফ

আওয়ামী লীগ দেশের মানুষকে বিশ্বাস করে না : ড. মোশাররফ

বিএনএ ঢাকা: আন্তর্জাতিক নিষেধাজ্ঞার তালিকায় আওয়ামী লীগের বড় ব্যবসায়ীরা আছেন বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এখন চারদিক থেকে সরকারকে ওয়ার্নিং দেয়া হচ্ছে-মন্তব্য করে তিনি বলেন, র‌্যাবের বিরুদ্ধে অভিযোগ জাতিসংঘ আমলে নিয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় ড. মোশাররফ আরও বলেন, আওয়ামী লীগ দেশের মানুষকে বিশ্বাস করে না। কেননা অতীতে জনগণ তাদেরকে লালকার্ড দেখিয়েছে। যে কারণে তারা ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচন ২৯ ডিসেম্বর রাতেই করেছে।

তিনি বলেন, আমেরিকার গণতান্ত্রিক সম্মেলনে বাংলাদেশ দাওয়াত পায়নি। কারণ বহির্বিশ্ব সবাই জানে বাংলাদেশে গণতন্ত্র নেই। যে দেশে গণতন্ত্র থাকে না সে দেশে মানবাধিকার থাকে না। আওয়ামী লীগ ১২ বছর ধরে গুম খুন ও মানবাধিকার লংঘন করে চলেছে। এটি হচ্ছে ফ্যাসিবাদী স্বৈরাচারী সরকারের বৈশিষ্ট্য।

খন্দকার মোশাররফ বলেন, নির্বাচন কমিশন গঠনে প্রণীত খসড়া বিলটি জনগণকে বিভ্রান্ত করার জন্য আরেকটি তামাশা ছাড়া কিছুই নয়। আইন করে কী হবে? যারা জনগণের সরকার নয়, তারা একটা আইন পাস করবে। এরপর কী করবে? ওই আইন মোতাবেক একটি সার্চ কমিটি করতে হবে। অর্থাৎ প্রধানমন্ত্রী যে লিস্ট দেবেন, ওই সার্চ কমিটি সেই লিস্টটা প্রেসিডেন্টকে দেবেন। প্রেসিডেন্ট সেটি ঘোষণা করবেন। এর আগে সরকার রাষ্ট্রপতিকে দিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করিয়ে নাটক করেছে বলে মন্তব্য করেন তিনি।

ড. মোশাররফ বলেন, আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করতে পারে না। সুতরাং দেশের চলমান সংকট সমাধানে এই সরকারের পতন ঘটাতে হবে। দেশের ভাবমূর্তি রক্ষার জন্য এর কোনো বিকল্প নেই। আওয়ামী লীগের অধীনে বিএনপি কখনও কোনো নির্বাচনে যাবে না বলে আবারও ঘোষণা দেন তিনি।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে অনুষ্ঠিত এবং মাহবুব আলমের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম, জিয়াউর রহমান ফাউন্ডেশনের সরকার মাহবুব আহমেদ শামীম, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, স্বেচ্ছাসেবক দলের সাইফুল ইসলাম ফিরোজসহ পেশাজীবী নেতারা।

বিএনএনিউজ//আরকেসি