28 C
আবহাওয়া
৬:২৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বৃষ্টির পর নামবে শীত

বৃষ্টির পর নামবে শীত

বৃষ্টির পর নামবে শীত

বিএনএ ডেস্ক: দেশের উত্তরাঞ্চলে এখন তীব্র শীত। ঘন কুয়াশায় ঘেরা পড়েছে অনেক এলাকা। দিনের অর্ধেক সময় সূর্যের দেখা মিলছেনা না।  হিমেল হাওয়া আর কনকনে ঠাণ্ডায় বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। আগুন জ্বালিয়ে শীতের দাপট কমানোর চেষ্টা করছেন হতদরিদ্ররা।

শীতে সবচেয়ে বেশি দুর্ভোগে রয়েছেন নদ-নদী তীরবর্তী এবং চরের মানুষ। খেটে খাওয়া মানুষ কাজকর্ম না পেয়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন করছেন। শীতের প্রকোপ থেকে রেহাই পাচ্ছে না গবাদিপশুও। সেইসঙ্গে হাসপাতালগুলোতে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা বেড়েই চলছে।

এরমধ্যে নতুন সংবাদ দিয়েছে আবহাওয়া অধিদফতর। সরকারী সংস্থাটি জানায়, আগামি ৪৮ ঘণ্টার মধ্যে দেশের কিছু স্থানে গুড়ি গুড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। একইসময়ে উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলে শৈত্যপ্রবাহ বইয়ে যাবে। বৃষ্টির পর মাসের শেষের দিকে ঢাকাসহ সারাদেশে তাপমাত্রা কমে আসবে। এই সময়ে রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা নেমে আসতে পারে ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। ফলে মধ্য মাঘে জেঁকে বসবে শীত।

শনিবার (২২ জানুয়ারি) সকালে তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮.৩ ডিগ্রি সেলসিয়াস। পাশাপাশি দিনাজপুরের হিলিতে তাপমাত্রা রেকর্ড করা হয়, ১১.৪ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া, সৈয়দপুরে ১১.৬ রাজারহাটে ১২.০ ডিমলায় ১১.৫, নওগাঁয় ১২.০, চুয়াডাঙ্গায় ১২.৯, রংপুরে ১২.৫, রাজশাহীতে ১২.৬ এবং শ্রীমঙ্গলে ১২.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ