36 C
আবহাওয়া
১০:০৯ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে হাফ ভাড়ার দাবিতে কলেজ ছাত্রীদের সড়ক অবরোধ

রাজধানীতে হাফ ভাড়ার দাবিতে কলেজ ছাত্রীদের সড়ক অবরোধ

রাজধানীতে হাফ ভাড়ার দাবিতে কলেজ ছাত্রীদের সড়ক অবরোধ

বিএনএ, ঢাকা: বাসে হাফ ভাড়ার দাবিতে রাজধানীর বকশীবাজার মোড়ে সড়ক অবরোধ করেছেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা। রোববার (২১ নভেম্বর) সকাল ৯টা থেকে সড়ক অবরোধ করে রেখেছেন তারা।

এ সময় বকশিবাজার মোড়ের আশপাশের সব রাস্তা দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।

অভিযোগকারি এক ছাত্রী জানান, তিনি ক‌লে‌জে যাওয়ার উদ্ধেশ্যে শ‌নিরআখড়া থে‌কে ঠিকানা প‌রিবহ‌নের বা‌সে উঠে। সেখান থে‌কে ক‌লে‌জের ভাড়া ১০টাকা। ‌কিন্তু তার কাছ থেকে ১৫ টাকা ভাড়া রাখা হলে তিনি ‌নি‌জে‌কে স্টুড‌েন্ট বলে ১০ টাকা ফেরত চাই‌লে হেলপার তার সা‌থে খারাপ ভাষায় কথা ব‌লেন এবং নামা‌র সম‌য়ে তাকে ৫ টাকা দিয়ে ধর্ষণ ও শারী‌রিক নির্যাত‌নের হু‌মক‌ি দেন। যা প্রকাশ‌যোগ্য নয়। বাসটি চলন্ত অবস্থায় থাকায় বাসটির নম্বর ম‌নে রাখ‌তে পা‌রি‌নি। প্র‌তি‌দিন তাদের এমন ভোগা‌ন্তি‌তে পড়তে হয় এবং বাসগু‌লো তাদের তুল‌তে চায় না বলে জানান তিনি।

এদিকে প্রশাসনের পক্ষ থেকে যতক্ষণ পর্যন্ত দাবির বিষয়ে আশ্বাস না মিলবে, ততক্ষণ পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণাও দিয়েছেন শিক্ষার্থীরা। বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ ছাত্রলীগের একটি প্রতিনিধি দল বকশিবাজার মোড় থেকে অবরোধ তুলে কলেজ মোড়ে নিয়ে যাওয়ার প্রস্তাব দিলে, তা নাকচ করে দেন আন্দোলনকারিরা।

নামপ্রকাশে অনিচ্ছুক কলেজের প্রথম বর্ষের এক শিক্ষার্থী বলেন, আমরা ছাত্রলীগের দাবি মেনে নিতে পারছি না। তারা আমাদের কলেজ ক্যাম্পাসে গিয়ে আন্দোলন করার কথা বলেছে। কিন্তু, সেখানে গেলে আমাদের দাবি মানা হবে না। এজন্য আমরা এই মোড়েই আন্দোলন করব। যতক্ষণ না দাবি আদায় হবে, ততক্ষণ পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ