35 C
আবহাওয়া
১০:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » আয়ারল্যান্ডকে হারিয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করল শ্রীলঙ্কা

আয়ারল্যান্ডকে হারিয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করল শ্রীলঙ্কা

আয়ারল্যান্ডকে হারিয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করল শ্রীলঙ্কা

বিএনএ,স্পোর্টসেডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের “বি”গ্রুপের নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ৭০ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। বুধবার(২০ অক্টোবর) আবু ধাবির শেখ জায়েদ স্টেড়িয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে । টানা দ্বিতীয় জয়ে “বি”গ্রুপ থেকে প্রথম দল হিসেবে সুপার টুয়েলভে কোয়ালিফাই করেছে লংকানরা।

শ্রীলঙ্কার দেয়া ১৭২ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে ৪ ওভার ২ বলে ৩২ রান তুলে তিন টপ অর্ডারকে হারায় আয়ার‌রল্যান্ড।এরপর অ্যান্ড্রু বালবর্নি ও কার্টিস ক্যাম্ফার দারুণ ব্যাটিং করতে থাকেন। ছন্দে থাকা ২৪ রান করা কার্টিস ক্যাম্ফারকে ফিরিয়ে দিয়ে চতুর্থ  উইকেটের ৫৩ রানের এই জুঁটি ভাঙ্গে মাহেশ থিকসানা। এরপর শ্রীলঙ্কান বোলারদের দাপুটে বোলিংয়ে ১৬ রান তুলতে শেষ ৫ উইকেট হারায় আইরিশরা।১৮ ওভার ৩ বলে ১০১ রান ‍তুলে গুটিঁয়ে যায় তারা। ৩৯ বলে ২ চার ও ২ছক্কায় ৪১ রানের সর্বেোচ্চ ইনিংস খেলেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবর্নি।

এর আগে  টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার।৮ রান নিতে কুশাল পেরেরা(০)চান্দিমাল(৬) ও আবিষ্কা ফার্নান্দো(০)কে হারায় তারা।উইকেট তিনটি ভাগ করে নেন জশুয়া লিটল দুটি,একটি স্টারলিং।

পঞ্চম উইকেটে ব্যাট করতে নামে ওয়ানিন্দু হাসারাঙ্গা।ওপেনার পাথুন নিসাঙ্কাকে নিয়ে ১২৩ রানের জুঁটি করে তিনি।দলীয় ১৩১ রানে হাসারাঙ্গাকে আউট করে এই জুঁটি ভাঙ্গে মার্ক অ্যাদার । আউটের আগে ৪৭ বলে ১০ চার ও ১ ছক্কায় খেলেন ৭১ রানের ইনিংস খেলেন এই স্পিন অলরাউন্ডার।

আগের ম্যাচে ৪২ রান করে ম্যাচ জেতানো বানুকা রাজাপাকসা নেমে ১ রানে ফিরেন জশুয়া বলে।এরপর বেশিক্ষণ ঠিকতে পারেনি ওপেনিংয়ে নামা পাথুন নিসাঙ্কা । তিনি ফিরেন জশুাির বলে। ৪৭ বলে ৬ চার ও ১ ছক্কায় ৬০ রানের দারুণ ইনিং খেলেন এই ব্যাটার। দলীয় রানে ৩ যোগ হতেই ২ রান করে করুনারান্তে শিকার হন মার্ক অ্যাদারের।শেষে ১১ বলে ২ চার ও ১ ছক্কায় ২১ রান নিয়ে অপরাজিত থাকেন লংকান অধিনায়ক দাসুন সানাকা।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ