31 C
আবহাওয়া
৫:০৯ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২১, ২০২৪
Bnanews24.com
Home » মধ্যাহ্ন-বিরতিতে ভারত ৪৩২ রানে এগিয়ে

মধ্যাহ্ন-বিরতিতে ভারত ৪৩২ রানে এগিয়ে


বিএনএ, স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ৭ উইকেট হাতে নিয়ে ৪৩২ রানে এগিয়ে থেকে তৃতীয় দিনের মধ্যাহ্ন-বিরতিতে গিয়েছে স্বাগতিক ভারত। প্রথম ইনিংসে ২২৭ রানের লিড নেওয়া ভারত দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ২০৫ রান করেছে টিম ইন্ডিয়া।

প্রথম ইনিংসে ভারত ৩৭৬ ও বাংলাদেশ ১৪৯ রান করেছিলো।

চেন্নাইয়ে দ্বিতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৮১ রান করেছিলো ভারত। ৭ উইকেট হাতে নিয়ে ৩০৮ রানে এগিয়ে ছিলো টিম ইন্ডিয়া।

শনিবার (২১ সেপ্টম্বর) তৃতীয় দিন শুভমান গিল ৩৩ ও উইকেটরক্ষক ঋসভ পান্ত ১২ রান নিয়ে খেলতে নামেন। দিনের সপ্তম ওভারের বাংলাদেশ স্পিনার মেহেদি হাসান মিরাজের পঞ্চম বলে ছক্কা মেরে টেস্ট ক্যারিয়ারের সপ্তম হাফ-সেঞ্চুরি তুলে নেন গিল। এরপর ইনিংসের ৪৪তম ওভারে টেস্ট ক্যারিয়ারের ১২তম অর্ধশতকের দেখা পান ২১ মাস পর বড় সংস্করনে খেলতে নামা পান্ত।

হাফ-সেঞ্চুরির পরও নিজেদের ইনিংস বড় করেছেন গিল ও পান্ত। তবে ৪৯তম ওভারে সাকিব আল হাসানের বলে উড়িয়ে মারতে গিয়ে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তর হাতে জীবন পান পান্ত। ঐ সময় তার রান ছিল ৭২।

শেষ পর্যন্ত চতুর্থ উইকেটে ১৩৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে প্রথম সেশন শেষ করেছেন গিল ও পান্ত। ৭টি চার ও ৩টি ছক্কায় গিল ৮৬ এবং ৯টি চার ও ৩টি ছক্কায় পান্ত ৮২ রানে অপরাজিত আছেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ