31 C
আবহাওয়া
১১:৪১ পূর্বাহ্ণ - মে ৩১, ২০২৪
Bnanews24.com
Home » রাত পোহালে রাজশাহী ও সিলেট সিটিতে ভোট

রাত পোহালে রাজশাহী ও সিলেট সিটিতে ভোট


বিএনএ : রাত পোহালেই রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা চলবে ভোটগ্রহণ। ইতিমধ্যে ভোটগ্রহণ উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

দুটি সিটি করপোরেশ ইভিএমে ভোটগ্রহণ হবে। এছাড়া প্রতিটি ভোটকক্ষে সিসিটিভি ক্যামেরা থাকবে। নির্বাচন কমিশন কার্যালয় থেকে এসব ক্যামেরা মনিটর করা হবে।

সিলেট সিটি কর্পোরেশন :

সিলেট সিটি নির্বাচনে মোট ভোটকেন্দ্রেরে সংখ্যা ১৯০টি, ভোটকক্ষ ১ হাজার ৩৬৭টি। মোট ভোটর ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩টি। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৪ হাজার ৩৬০ জন এবং নারী ভোটার ২ লাখ ৩৩ হাজার ৩৮৭ জন। এ ছাড়াও ছয় জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। নির্বাচনে মোট ওয়ার্ডের সংখ্যা ৪২টি এবং সংরক্ষিত ওয়ার্ডের সংখ্যা ১৪।

এবার সিলেটে মেয়র পদে প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের মো. আনোয়ারুজ্জামান চৌধুরী (নৌকা), জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাহমুদুল হাসান (হাতপাখা), জাকের পার্টির মো. জহিরুল আলম (গোলাপ ফুল), স্বতন্ত্র মোহাম্মদ আবদুল হানিফ কুটু (ঘোড়া), স্বতন্ত্র মো. ছালাহ উদ্দিন রিমন (ক্রিকেট ব্যাট), স্বতন্ত্র মো. শাহ জাহান মিয়া (বাস), স্বতন্ত্র মোশতাক আহমেদ রউফ মোস্তফা (হরিণ)।

রাজশাহী সিটি কর্পোরেশন :

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৫৫টি, ভোটকক্ষ রয়েছে ১ হাজার ১৫৩টি। এর মধ্যে ১৪৮ কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এক হাজার ১৫৩টি কক্ষে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। রাজশাহী সিটিতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫১ হাজার ৯৮২ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৭১ হাজার ১৬৭ জন। আর নারী এক লাখ ৮০ হাজার ৮০৯ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ছয় জন। রাজশাহী সিটিতে সাধারণ ওয়ার্ড ৩০টি এবং সংরক্ষিত নারী কাউন্সিলরদের জন্য ওয়ার্ডের সংখ্যা ১০টি।

রাজশাহীতে মেয়র পদে প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের এইচ এম খায়রুজ্জামান লিটন (নৌকা), জাতীয় পার্টির মো. সাইফুল ইসলাম স্বপন (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. মুরশিদ আলম (হাতপাখা), জাকের পার্টির মো. লতিফ আনোয়ার (গোলাপ ফুল)।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ