Bnanews24.com
Home » শুটিংয়ে এবার শৃঙ্খলা ফিরবে তো!
টপ নিউজ বিনোদন মিডিয়া সব খবর

শুটিংয়ে এবার শৃঙ্খলা ফিরবে তো!

শুটিংয়ে এবার শৃঙ্খলা ফিরবে তো!

বিনোদন ডেস্ক: টেলিভিশন নাটকের সকল শুটিং সকাল ১০টা থেকে রাত ১১টার মধ্যে শেষ করার নির্দেশনা দিয়েছে ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন-এফটিপিও। সংগঠনের এক বৈঠকে এ সিদ্বান্ত নেয়া হয়।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, শুটিং শুরুর সব প্রস্তুতি সকাল ১০টার আগেই শেষ করতে হবে। তবে প্রাকৃতিক দুর্যোগ বা ইউনিটের কোন শিল্পীর অসুস্থতাসহ বিশেষ কারণে নিজেদের মধ্যে সমন্বয় করে কাজ শেষ করা যাবে। নিয়ম লঙ্ঘণ হলে ক্ষতিগ্রস্ত পক্ষ চাইলে ক্ষতিপূরণের আবেদন করতে পারবে।

বছর পাঁচেক আগে নির্দিষ্ট সময়ের মধ্যে টিভি নাটকের শুটিং শেষ করার নিয়ম করা হয়েছিলো। তবে কিছুদিন পর সে নিয়ম ভঙ্গ করা শুরু নির্মাতা ও শিল্পীরা। এরপর করোনা শুরু হলে শুটিংয়ে দেখা দেয় বিশৃঙ্খলা। এতে বেশিরভাগ নির্মাতা সংকটে পড়েন। যে কারণে আবারও শুটিংয়ের সময় নির্ধারণ করে দিয়েছে এফটিপিও।

টেলিভিশন নাটকের শুটিং
টেলিভিশন নাটকের শুটিং

এত দিনেও কেন শুটিং শৃঙ্খলায় আনা গেল না, কেন বারবার একই বিষয়ে নোটিশ দিতে হচ্ছে, এ বিষয়ে জানতে চাইলে এফটিপিও চেয়ারম্যান অভিনেতা মামুনুর রশীদ বলেন, ‘আগে থেকেই শুটিংয়ের সময়সীমা নিয়ে নিয়ম ছিলো। কিছু শিল্পী নিজেদের খামখেয়ালির কারনে এ নিয়ম বার বার ভঙ্গ হয়। সবাইকে সতর্ক করে দিয়ে তিনি বলেন, সবকিছু নিয়মের মধ্যে আসা দরকার। গভীর রাত পর্যন্ত শুটিং হলে সবচেয়ে বেশি সমস্যায় পড়েন টেকনিশিয়ানরা।

মামুনুর রশীদ বলেন, অনেক শিল্পীর বা পরিচালকের পরের দিন কাজ থাকে না তবে লাইট, ক্যামেরা, ক্যামেরাম্যান, প্রোডাকশনের লোকদের অন্য শুটিং থাকে। তিনি বলেন, সবাই মিলে একটা পরিবার, এটা শুধু মুখে বললেই হবে না, সবার কষ্ট সবাইকে বুঝতে হবে।

এবিষয়ে এবিটোয়ার সাধারন সম্পাদক আশরাফুল আলম বাবলু বলেন, অনিয়মের ফলে লাইট, ক্যামেরা, ক্যামেরাম্যান, প্রোডাকশনবয়সহ শুটিং হাউজ বেশি সমস্যায় পড়ে। এজন্য এই নিয়ম এখন থেকে সবাইকে মানাতে উদ্যোগ নেয়া হচ্ছে।

বিএনএ/রিপন রহমান খান