33 C
আবহাওয়া
৯:০৭ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলি হামলায় ১৪ ফিলিস্তিনি নিহত

ইসরায়েলি হামলায় ১৪ ফিলিস্তিনি নিহত

ইসরায়েলি হামলায় ১৪ ফিলিস্তিনি নিহত

বিএনএ, বিশ্ব ডেস্ক: ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরায়েলি হামলায় কমপক্ষে ১৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। রোববার (২১ এপ্রিল) অধিকৃত পশ্চিম তীরের উত্তরে নূর শামস শরণার্থী শিবিরে ইসরায়েলি অভিযানে এ ঘটনা ঘটে।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্টের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন। ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার শুরু হওয়া অভিযানে সেনারা ১০ সন্ত্রাসীকে হত্যা করেছে।

এএফপি বলছে, এএফপি সাংবাদিকরা রাস্তায় এবং বাড়িঘরে বিস্ফোরণে নিহতদের মৃতদেহ দেখতে পেয়েছেন। এছাড়া ইসরায়েলি ড্রোনগুলো পশ্চিম তীরের এই এলাকায় মাথার ওপর দিয়ে উড়ে চলেছে এবং ইসরায়েলি সেনাবাহিনীর সাঁজোয়া যানগুলো ক্যাম্পের ভেতর দিয়ে চলাচল করছে।

উল্লেখ্য, ১৯৬৭ সালের যুদ্ধে পশ্চিমতীর দখল করে নেয় ইসরায়েল। আর গত বছরের শুরু থেকে পশ্চিম তীরে সহিংসতা ছড়িয়ে পড়েছে। তবে গত বছরের ৭ অক্টোবর গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এটি আরও বেড়েছে।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানিয়েছে, ‘এখন পর্যন্ত আমাদের কর্মীরা নূর শামস ক্যাম্প থেকে ১৪ জন শহীদকে হাসপাতালে সরিয়ে নিয়েছে।’

এর আগে, ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছিল, তারা ইসরায়েলি অভিযানে ১১ জন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। তাদের মধ্যে সাতজন ‘বন্দুকের তাজা গুলিতে আহত হয়েছেন’। তাদের মধ্যে একজন প্যারামেডিকও রয়েছেন, আহতদের কাছে যাওয়ার চেষ্টা করার সময় তাকে গুলি করা হয়। ক্যাম্পের অভ্যন্তরে ‘অনেক সংখ্যক নিহত ও আহত’ মানুষ সম্পর্কে চিকিৎসকদের সতর্ক করা হলেও ইসরায়েলি সেনাবাহিনী ‘আহতদের চিকিৎসার জন্য তাদের সেখানে প্রবেশের সুযোগ দিতে অস্বীকার করেছে।

এএফপির একজন সাংবাদিক বলেছেন, প্যারামেডিকরা ক্যাম্পে প্রবেশের চেষ্টা করেছিল, কিন্তু সেনাবাহিনী তাদের প্রবেশ করতে দিতে অস্বীকার করে। সেখানে গুলির শব্দ শোনা যায় এবং সৈন্যরা ঘরে ঘরে অভিযান চালায় বলেও ওই সাংবাদিক জানান।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ