Bnanews24.com
Home » ডিজিটাল আইনের মামলায় কারাগারে সাংবাদিক আবু তৈয়ব
আদালত এক নজরে খুলনা বিভাগ সব খবর

ডিজিটাল আইনের মামলায় কারাগারে সাংবাদিক আবু তৈয়ব

ডিজিটাল আইনের মামলায় কারাগারে সাংবাদিক আবু তৈয়ব

বিএনএ খুলনা : ডিজিটাল নিরাপত্তা আইনে খুলনার সিনিয়র সাংবাদিক এনটিভির খুলনা ব্যুরো প্রধান আবু তৈয়বকে বুধবার (২১ এপ্রিল) আদালতে শুনানি শেষে জেলহাজতে পাঠানো হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা এস আই আবু সাইদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার (২০ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে নগরীর নুরনগরের নিজ বাসভবন থেকে পুলিশ আবু তৈয়বকে গ্রেফতার করে।তদন্ত চলাকালে প্রয়োজন হলে তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য রিমান্ড আবেদন করা হবে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) সহকারী কমিশনার (খুলনা জোন) বায়েজিত ইবনে আকবর জানান, সাংবাদিক আবু তৈয়বকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আটক করে থানায় আনা হয়। বুধবার সকালে তাকে ওই মামলায় আদালতে হাজির করা হয়। এরপর ম্যাজিস্ট্রেট তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ মামলার বাদী খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক। মঙ্গলবার বিকালে খুলনা সদর থানায় দায়ের হওয়া এ মামলার নম্বর- ২৫। ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(২),২৯(২),৩১(১) ও ৩১(২)/৩৫ ধারায় মামলাটি নথিভুক্ত করা হয়েছে।

অভিযোগে বলা হয়, পরস্পর যোগসাজশে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে মিথ্যা, ভিত্তিহীন আক্রমণাত্মক এবং মানহানিকর তথ্য প্রচারের মাধ্যমে জনমনে ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টি করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি গঠনের উপক্রম করার চেষ্টা করেছেন আবু তৈয়ব। মামলায় অপর আসামি হলেন দৈনিক লোকসমাজ পত্রিকার রামপাল প্রতিনিধি সবুর রানা।

মামলায় তালুকদার আব্দুল খালেক উল্লেখ করেন, আবু তৈয়ব ফেসবুক অ্যাকাউন্টে ১৮ এপ্রিলের যে কোনও সময় তাকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে ‘বন্ড লাইসেন্স ম্যানেজিং ডাইরেক্টর খুলনা সিটি মেয়র? শুল্ক ফাঁকির জন্য আড়াই কোটি অর্থদণ্ড, ৫ কোটি ৫৩ লাখ টাকা দাবিনামা, বন্ড লাইসেন্স বাতিল’ শিরোনামে সংবাদ পরিবেশন করেছেন।
বিএনএ/ওজি