33 C
আবহাওয়া
১০:২১ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » নোয়াখালীতে মাসব্যাপী মানবিক ইফতার

নোয়াখালীতে মাসব্যাপী মানবিক ইফতার

নোয়াখালীতে মাসব্যাপী মানবিক ইফতার

বিএনএ নোয়াখালী: করোনার দ্বিতীয় ঢেউ এবং লকডাউনে বিপর্যস্ত ভাসমান মানুষদের জন্য নোয়াখালীতে মাসব্যাপী মানবিক ইফতারের আয়োজন চলছে প্রতিদিন। প্রধান বাণিজ্যকেন্দ্র চৌমুহনীর রেলস্টেশনে প্রতিদিন ইফতারের সময় সামাজিক দূরত্ব রক্ষা করে শতাধিক মানুষের হাতে ইফতার তুলে দিচ্ছেন স্বেচ্ছাসেবীরা। এই কর্মসূচির আয়োজন করে স্বেচ্ছাব্রতীদের সংগঠন আমরা গোলাপ  । আর এতে স্বেচ্ছাসেবী সহযোগিতায় রয়েছে সার্ভিস ফর হিউম্যান বিয়িং অর্গানাইজেশন।

স্বেচ্ছাসেবীদের প্রাণ এবং ইফতার আয়োজনের সমন্বয়ক প্রথম নিজ উদ্যোগে ইফতার সরবরাহ করলেও ক্রমেই এই মহতী উদ্যোগে সামিল হচ্ছেন বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠান। প্রতিদিন বসার স্থানকে জীবাণুমুক্ত করে খাবার গ্রহীতাদের মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে এই আয়োজন অব্যাহত রয়েছে।

প্রতিদিন ইফতারের মেন্যুতে ছোলা, পেঁয়াজু, আলুর চপ, বেগুনি, খেজুর ও মুড়ি রাখা হয়েছে। এতে জনপ্রতি খরচ হয় ৩২ টাকা। একশ’ জনের জন্য ৩ হাজার ২০০ টাকা খরচ হয়।

উল্লেখ্য, করোনা সংক্রমণের শুরুতে কর্মহীন হয়ে পড়া ভাসমান মানুষদের জন্য স্থানীয় সমাজকর্মী শাহেদ মুনীম ফয়সাল লঙ্গরখানা চালুর মাধ্যমে খাবারের ব্যবস্থা করেছিলেন।

ভাসমান লঙ্গরখানাটি চালিয়ে নিতে নেপথ্য থেকে সর্বাত্মক সহযোগিতা করেন তখনকার বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান মরহুম ওমর ফারুক বাদশা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব আলম। পাশাপাশি তখন বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান এগিয়ে এসেছিল। এভাবে লঙ্গরখানায় ১’শ ৭ দিন খাবার সরবরাহ করা হয়েছিল।

সেই অভিজ্ঞতা থেকে করোনার দ্বিতীয় ঢেউয়ে ভাসমান মানুষদের মুখে সামান্য খাবার তুলে দিতে ইফতারের আয়োজন করা হয় বলে জানিয়েছেন স্বেচ্ছাসেবীরা।

কর্মসূচির সমন্বয়ক শাহেদ মুনীম ফয়সল জানিয়েছেন, যে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান অসহায় এই মানুষগুলোকে ইফতার করাতে এগিয়ে আসতে পারে পারে। তাহলে পুরো রমজানে কর্মসূচিটি অব্যাহত রাখার সুযোগ রয়েছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ