Bnanews24.com
Home » করোনা আক্রান্ত নোয়াখালী নার্সিং কলেজের ৯১ শিক্ষার্থী
করোনা ভাইরাস টপ নিউজ নোয়াখালী সব খবর

করোনা আক্রান্ত নোয়াখালী নার্সিং কলেজের ৯১ শিক্ষার্থী

করোনা আক্রান্ত নোয়াখালী নার্সিং কলেজের ৯১ শিক্ষার্থী

বিএনএ নোয়াখালী: নোয়াখালী নার্সিং ও মিডওয়াইফাই কলেজের ৯১ জন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে ভাইরাসটির সংক্রমণ রোধে স্বশরীরে পাঠদান বন্ধ ঘোষণা করেছে উর্ধ্বতন কর্তৃপক্ষ। পাশাপাশি শিক্ষার্থীদের জেনারেল হাসপাতালের ক্লিনিকালি সেবাও বন্ধ রয়েছে। তবে শিক্ষার্থীদের মধ্যে উপসর্গ কম থাকায় চালু রাখা হয়েছে অনলাইনে পাঠদান।

একসঙ্গে এত শিক্ষার্থী আক্রান্ত হওয়ায় উদ্বেগে পড়েছেন কলেজ কর্তৃপক্ষ। তবে আক্রান্তরা শারীরিকভাবে সুস্থ থাকায় কিছুটা স্বস্তি আছে। শিক্ষার্থীরা যাতে আতংকিত না হয়, সে জন্য মানসিক সাপোর্টের পাশাপাশি চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে, শিক্ষার্থীরা করোনায় আক্রান্ত হওয়ায় এখন রোগীদের ক্লিনিকালী সেবা দিতে বেগ পেতে হচ্ছে নোয়াখালী হাসপাতাল কর্তৃপক্ষকে।

এই বিষয়ে জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স আবদুল্লাহ ফারুক বলেন, ৯১ শিক্ষার্থীর করোনা পজিটিভ হওয়ায় হাসপাতালে রোগীদের স্বাস্থসেবা দিতে স্বাভাবিকের তুলনায় কিছুটা বেগ পেতে হচ্ছে। কারণ ওই কলেজের শিক্ষার্থীরা বড় ধরনের একটি সাপোর্ট দিত।

নাসিং ইনস্ট্রাক্টর ইনচার্জ খালেদা খানম জানান, সকল শিক্ষার্থীর দুই ডোজ টিকা দেয়া থাকায় সবাই অন্য রোগীদের তুলনায় ভালো আছে। প্রতিষ্ঠানের হোস্টেলে আক্রান্তদের আলাদা কোয়ারেন্টাইনে আছে। সবার সুরক্ষা নিশ্চিত করতে প্রতিটি কক্ষে হ্যান্ড স্যানিটাইজার, মাস্কসহ সুরক্ষা সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। আক্রান্তদের মধ্যে অনেকেই এখন সুস্থ, তাদের নমুনা পুনরায় পরীক্ষা করে নেগেটিভ আসার পর স্বশরীরে আবার পাঠদান চালু করা হবে বলে জানান তিনি।

প্রতিষ্ঠানটির তথ্যমতে, গত ৩ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি পর্যন্ত প্রতিষ্ঠানটির শীতকালিন ছুটি ছিল। ছুটি শেষে ক্যাম্পাস ও আবাসিক হোস্টেলে ফিরে আসেন শিক্ষার্থীরা। গত ১৭ তারিখ সোমবার প্রথম বর্ষের এক শিক্ষার্থীর জ্বর ও কাশি শুরু হলে দ্রুত জেনারেল হাপসাতালে নিয়ে অ্যান্টিজেন রেপিড টেস্ট করা হয়। কিছুক্ষণ পর তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর হোস্টেলে তার সঙ্গে থাকা বাকিদের নমুনা পরীক্ষা করে আরও কয়েকজনের শরীরে শনাক্ত হয় ভাইরাসটি। পরবর্তীতে কলেজ কর্তৃপক্ষ ২৬৬ শিক্ষার্থীর নমুনা পরীক্ষা করলে ৯১ জনের করোনা শনাক্ত হয়। এরপর ১৮ জানুয়ারি থেকে পাঠদান বন্ধের ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

বিএনএনিউজ/আরকেসি