38 C
আবহাওয়া
৫:৩৭ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় মৃত্যু আরও বেড়েছে

বিশ্বে করোনায় মৃত্যু আরও বেড়েছে

বিশ্বে করোনায় মৃত্যু আরও বেড়েছে

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৯ হাজার ৮৩ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা ৫৫ লাখ ৮৩ হাজার ৭১৭ জনে পৌঁছেছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৩৫ লাখ ৯৫ হাজার ১৩৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ কোটি ৯৩ লাখ ৪১ হাজার ৮৯৭ জনে।

গত একদিনে ভাইরাসটি থেকে সুস্থ হয়েছে ১৯ লাখ ৯ হাজার ৯৭৮ জন। এ নিয়ে মোট সুস্থতার সংখ্যা ২৭ কোটি ৩১ লাখ ৩ হাজার ৮৮ জনে দাঁড়িয়েছে।

শুক্রবার (২১ জানুয়ারি) এসব তথ্যজানিয়েছে বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬ লাখ ২৩ হাজার ৮৬৬ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ৫২২ জনের। গত একদিনে রাশিয়াতে করোনায় ৬৯৮ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ৩৩ হাজার ৮৯৯ জন।

এছাড়া, যুক্তরাজ্যে আক্রান্ত ১ লাখ ৭ হাজার ৩৬৪, মৃত্যু ৩৩০। ইতালিতে আক্রান্ত ১ লাখ ৮৮ হাজার ৭৯৭, মৃত্যু ৩৮৫। ফ্রান্সে আক্রান্ত ৪ লাখ ২৫ হাজার ১৮৩, মৃত্যু ২৪৫। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৩৪ হাজার ৯৩০, মৃত্যু ১৭৬। ব্রাজিলে মৃত্যু ৩২৪, আক্রান্ত ১ লাখ ৬৮ হাজার ৬০। ভারতে শনাক্ত ও মৃত্যুর সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৫৩২ জন।

পাশাপাশি গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৬৬, ভিয়েতনামে ১৫২, হাঙ্গেরিতে ৭১,পোল্যান্ডে ৩১৫,স্পেনে ১৬২,কানাডায় ২১২,আর্জেন্টিনায় ১৮১ এবং সাউথ আফ্রিকায় ১৩৯ জন মারা গেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ