35 C
আবহাওয়া
৯:০৯ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » উপাচার্যের পদত্যাগ দাবি, বৃহস্পতিবার প্রতীকী অনশন চবি শিক্ষক সমিতির

উপাচার্যের পদত্যাগ দাবি, বৃহস্পতিবার প্রতীকী অনশন চবি শিক্ষক সমিতির


বিএনএ, চবি : উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে এবার প্রতীকী অনশন পালন করবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি। আগামীকাল বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে পালিত হবে এ প্রতীকী অনশন কর্মসূচি।

বুধবার (২০ ডিসেম্বর) শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন ধরে চলমান ব্যাপক অনিয়ম ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে চবি শিক্ষক সমিতির উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের একদফা দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে আগামীকাল ২১ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১১০০ টা থেকে দুপুর ২০০ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে প্রতীকী অনশন কর্মসূচি পালিত হবে।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আইন ও বাংলা ৯ জন শিক্ষক নিয়োগ কে কেন্দ্র করে মুখোমুখি অবস্থানে চবি শিক্ষক সমিতি ও প্রশাসন। এর আগে গত ১৭ ডিসেম্বর এ দুই বিভাগের বিতর্কিত শিক্ষক নিয়োগ বোর্ড বাতিলের দাবি জানিয়ে উপাচার্য বরাবর চিঠি দেয় শিক্ষক সমিতি। তবে পরবর্তীতে উপাচার্যের পদত্যাগের একদফা দাবিতে তিন দিন অবস্থান কর্মসূচি শেষে এবার নতুন অনশন কর্মসূচির ডাক দিয়েছে নেতৃবৃন্দ।

বিএনএ/ সুমন, ওজি

Loading


শিরোনাম বিএনএ