Bnanews24.com
Home » নতুন বেসরকারি কলেজগুলোতে অনার্স কোর্স নয় : শিক্ষামন্ত্রী
টপ নিউজ বাংলাদেশ মন্ত্রী-সরকার শিক্ষা সব খবর

নতুন বেসরকারি কলেজগুলোতে অনার্স কোর্স নয় : শিক্ষামন্ত্রী

নতুন বেসরকারি কলেজগুলোতে অনার্স কোর্স নয় : শিক্ষামন্ত্রী

বিএনএ রংপুর: সরকার সনদধারী শিক্ষার্থী তৈরি করতে চায়না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম পরিবর্তনের মাধ্যমে শিক্ষার্থীদের কর্ম উপযোগী শিক্ষা প্রদান করা হবে বলেও জানান তিনি।

শনিবার (২০ নভেম্বর) রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শিক্ষামন্ত্রী আরও বলেন, নতুন করে বেসরকারি কলেজগুলোতে অনার্স কোর্স খোলার বিষয়ে সরকারের কোনো সিদ্ধান্ত নেই। বেসরকারি কলেজে অনার্স-মাস্টার্সের শিক্ষকদের এমপিওভুক্ত করার বিষয়ে কথাবার্তা হচ্ছে। এনটিআরসির মাধ্যমে আগে কিছু নিয়োগ হয়েছিল, সেগুলো নিয়ে অর্থ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত প্রয়োজন। আরও কিছু এমপিওভুক্ত করা হয়েছে। বাকি যারা রয়েছেন তাদের বিষয়েও সিদ্ধান্ত হবে। তবে নতুন করে আর শিক্ষক নেয়া হবে না।

তিনি বলেন, সরকার চায় একজন শিক্ষার্থী অনেক বেশি উপযোগী হয়ে তার কর্মজীবনে প্রবেশ করুক। এই লক্ষ্যে কাজ করা হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এখনও উপস্থিতির হার সন্তোষজনক নয়। উপস্থিতির হার বাড়াতে সরকার তৎপর রয়েছে বলে জানান দীপু মনি।

মন্ত্রী বলেন, রংপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ব্যাপারে উদ্যোগ গ্রহণ করা হবে। তবে এখন সেটি কী অবস্থায় আছে তা জানা নেই। ঢাকায় গিয়ে বিষয়টি গুরুত্ব সহকারে দেখবেন বলে জানান তিনি।

এরপর রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে আলোচনা সভায় যোগ দেন শিক্ষামন্ত্রী। এছাড়া, ঐতিহ্যবাহী কারমাইকেল কলেজ পরিদর্শন করেন তিনি। সে সময় উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

বিএনএনিউজ/আরকেসি