29 C
আবহাওয়া
৭:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বৃহস্পতিবার দেশে আসছে টিকার বড় চালান

বৃহস্পতিবার দেশে আসছে টিকার বড় চালান

বৃহস্পতিবার দেশে আসছে টিকার বড় চালান

বিএনএ ঢাকা: বৃহস্প‌তিবার (২১ অক্টোবর) দে‌শে চীনের সি‌নোফার্মের করোনার টিকার একটি বড় চালা‌ন দেশে আসবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এদিন ৫৫ লাখ টিকা আসার কথা রয়েছে।

এর আগে গত সোমবার (১৮ অক্টোবর) চী‌নের সি‌নোফার্ম থে‌কে ১০ লাখ ডোজ এবং নেদারল্যান্ডস থে‌কে ১০ লাখ অ্যাস্টা ‌জে‌নেকার টিকা দে‌শে এসেছে। নেদারল্যান্ডস থে‌কে দেশে এই প্রথম টিকার চালান আসলো।

সংবাদ মাধ্যমকে এসব তথ্য জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান।

গত ১২ মে প্রথমবার সিনোফার্মের তৈরি পাঁচ লাখ টিকা উপহার হিসেবে বাংলাদেশে পাঠায় চীন। এরপর দ্বিতীয় দফায় গত ১৩ জুন আরও ছয় লাখ উপহারের টিকা আসে। সবশেষ ১৩ আগস্ট সিনোফার্ম থেকে ১০ লাখ টিকা বাংলাদেশকে উপহার হিসেবে পাঠায় চীন। এখন পর্যন্ত ২১ লাখ সিনোফার্মের টিকা উপহার হিসেবে দিয়েছে চীন।

এর বাইরে কোভ্যাক্সের আওতায় তিন চালানে সিনোফার্ম থেকে দেশে এসেছে ৩৪ লাখ ৬১ হাজার ৮০১ ডোজ টিকা। আর সিনোফার্ম থেকে বাংলাদেশের কেনা ৭০ লাখ ডোজ টিকার সঙ্গে ৩০ আগস্ট ঢাকায় এসেছে আরও ৫৬ লাখ ডোজ টিকা। গত ১০ সেপ্টেম্বর রাতে  সিনোফার্ম থেকে আরও ৫৪ লাখ ১ হাজার ৩৫০ ডোজ টিকা দেশে আসে। এরপর ১৭ সেপ্টেম্বর আরেকটি চালানে আরও ৫০ লাখ ডোজ টিকা আসে। সবশেষ ২২ সেপ্টেম্বর রাতে দেশে আসে সিনোফার্মের আরও ৫০ লাখ ডোজ টিকা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ