28 C
আবহাওয়া
১০:৪৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের আইপিও আবেদন ৩ অক্টোবর

সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের আইপিও আবেদন ৩ অক্টোবর

সেনা কল্যাণ ইন্সু্রেন্স

বিএনএ,ঢাকা:পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন আগামী ৩ অক্টোবর শুরু হবে। কোম্পানিটির আইপিও আবেদন ৮ অক্টোবর পর্যন্ত চলবে।

কোম্পানি সূত্রে সোমবার (২০ সেপ্টেম্বর) এ তথ্য জানা গেছে।বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত ১১ আগস্ট কোম্পানিটির আইপিও’র আবেদনের অনুমোদন দিয়েছে।

আইপিওর মাধ্যমে কোম্পানিটি শেয়ারবাজার থেকে ১৬ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটি স্থির মূল্য পদ্ধতিতে অভিহিত মূল্য ১০ টাকা দরে ১ কোটি ৬০ লাখ শেয়ার ছেড়ে ১৬ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ সরকারি সিকিউরিটিজে বিনিয়োগ, মেয়াদি আমানত, পুঁজিবাজারে বিনিয়োগ, নিজস্ব অফিস স্পেস কেনা ও আইপিওর ব্যয় বাবদ ব্যবহার করবে কোম্পানিটি।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৯৩ টাকা। আর গত পাঁচ বছরের ভারিত গড় ইপিএস ২.৬৫ টাকা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটি শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ২১.০৯ টাকা (সম্পদ পুনঃমূল্যায়ন ছাড়া) ব্যাংকটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট।

বিএনএ/এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ