Bnanews24.com
Home » নোয়াখালীতে ভোট বর্জন করলেন ৫ চেয়ারম্যান প্রার্থী
টপ নিউজ বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃহত্তর চট্টগ্রাম সব খবর

নোয়াখালীতে ভোট বর্জন করলেন ৫ চেয়ারম্যান প্রার্থী

নোয়াখালীতে ভোট বর্জন করলেন ৫ চেয়ারম্যান প্রার্থী

বিএনএ নোয়াখালী: নোয়াখালীতে ভোট বর্জন করেছেন ৫  ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান প্রার্থী। কেন্দ্র দখল, ভয়ভীতি প্রদর্শন এবং অনিয়মের অভিযোগ এনে সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে ভোট বর্জনের ঘোষণা দেন হাতিয়ার ৯ নম্বর বুড়িরচর ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী (নৌকা প্রতীক) জিয়া আলী মোবারক কল্লোল, ১০ নম্বর জাহাজ মারা ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী (নৌকা প্রতীক) এটিএম সিরাজ উল্যাহ ।

এছাড়া,একই অভিযোগ এনে ভোট শুরুর পরপরই নির্বাচন থেকে সরে দাঁড়ান ৫ নম্বর চরঈশ্বর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আবদুল হালিম আজাদ (আনারস প্রতীক), ৮ নম্বর সোনাদিয়া ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী (মোটরসাইকেল প্রতীক) নূরুল ইসলাম, ১১ নম্বর নিঝুম দ্বীপ ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী (মোটরসাইকেল প্রতীক) মো. মেহেরাজ উদ্দিনও ।

আর এর মধ্য দিয়ে হাতিয়ার সাত ইউপির নির্বাচনে পাঁচটিতেই চেয়ারম্যান প্রার্থীরা ভোট বর্জন করলেন।

জেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম সংবাদ মাধ্যমকে বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। এখনও কারও কাছ থেকে কোন অভিযোগ পাওয়া যায়নি। কোথাও অনিয়মের অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। কেউ নির্বাচনী আচরণবিধি ভাঙলে নির্বাচন কমিশনের আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এরআগে সোমাবর সকালে স্থগিত থাকা ১৬০ ইউনিয়ন পরিষদ (ইউপি) ও ৯টি পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু করা হয়। সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা চলবে ভোট গ্রহণ।

১৬০টি ইউনিয়ন পরিষদের (ইউপি) মধ্যে ৪৪টিতে চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তবে, অন্যপদগুলোতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত না হওয়ায় ১৬০টিতেই ভোট হচ্ছে।

এছাড়া পঞ্চগড়ের দেবীগঞ্জ, যশোরের নওয়াপাড়া, ফরিদপুরের ভাঙ্গা, কুমিল্লার নাঙ্গলকোট, ফেনীর সোনাগাজী, নোয়াখালী কবিরহাট, চট্টগ্রামের বোয়ালখালী এবং কক্সবাজার জেলার মহেশখালী ও চকরিয়া পৌরসভার ভোট হচ্ছে। সবগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিচ্ছেন ভোটাররা।

এদিকে, রোববার রাতে বাগেরহাটের মোংলার চাঁদপাই ইউনিয়নে নির্বাচনী সহিংসতায় ফাতেমা বেগম (৭০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন তিনজন।

বিএনএনিউজ/আরকেসি