31 C
আবহাওয়া
১:৪৯ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » সরকারবিরোধী পোস্ট দেওয়ায় চবি শিক্ষকের ‘শাস্তি’ চায় শিক্ষক সমিতি

সরকারবিরোধী পোস্ট দেওয়ায় চবি শিক্ষকের ‘শাস্তি’ চায় শিক্ষক সমিতি


বিএনএ, চবি : ফেসবুকে ‘সরকারবিরোধী’ পোস্ট দেওয়ার অভিযোগ তুলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে শাস্তি দেওয়ার ‘জোর দাবি’ জানিয়ে চিঠি দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। রোববার উপাচার্য বরাবর ওই চিঠি দেওয়া হয় বলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক জানান।

তিনি বলেন, শিক্ষক সমিতির সর্বসম্মতিক্রমে তিনটি সিদ্ধান্ত হয়। যার একটি মাইদুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপাচার্যকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত হয়। যে চিঠি আজ দেওয়া হয়েছে। যা সাংবাদিকদের হাতেও পৌঁছেছে।

অধ্যাপক মাইদুল ইসলাম বর্তমানে শিক্ষাছুটিতে যুক্তরাষ্ট্রতে অবস্থান করছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী এবং সাধারণ সম্পাদক প্রফেসর আবদুল হক স্বাক্ষরিত ‘সর্বসম্মত’ সিদ্ধান্তে উল্লেখ করা হয়— ‘সম্প্রতি সমাজতত্ত্ব বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক জনাব মোঃ মাইদুল ইসলাম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বিরুদ্ধে তাঁর ফেইসবুক পেইজে “StepDownHasina” লিখে পোস্ট প্রদানসহ সরকার প্রধান এবং গণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে নানান ধরনের কুৎসা রটনা করে যাচ্ছেন। ইতিপূর্বেও জনাব মাইদুল ইসলাম মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর নামে বিভিন্ন কুৎসা রটনাসহ আপত্তিকর পোস্ট প্রদান করেন যা বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক হিসেবে চরম অসদাচরণের শামিল এবং এ কারণে বিগত ২৩-০২-২০২১ তারিখ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় হতে জনাব মাইদুল ইসলাম এর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন, ২০০৬ (সংশোধিত আইন, ২০০৯) অনুসারে দায়েরকৃত একটি মামলার সর্বশেষ অবস্থা অবহিত করার অনুরোধ সহকারে উপাচার্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বরাবর (সূত্র: ৩৭.০০.০০০০.০৭৯.২৭.০৪১.৯৬.৮০) পত্র প্রদান করা হয়। এ প্রেক্ষিতে মাননীয় উপাচার্যের পক্ষ থেকে কি পদক্ষেপ নেয়া হয়েছে তা জানার জন্য এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্মচারী দক্ষতা ও শৃংখলা সংবিধি অনুযায়ী জনাব মাইদুল ইসলাম এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর জোর দাবি জানানোর জন্য অদ্যকার সভায় সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হলো।’

এদিকে চিঠি দেওয়ার ঘটনাকে নজিরবিহীন বলে অভিহিত করেছেন চবি শিক্ষকদের কয়েকজন। এর সমালোচনায় অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে সরব হয়েছেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ