27 C
আবহাওয়া
৭:২০ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনা : মৃত্যু ২, আক্রান্ত ১৬৮

চট্টগ্রামে করোনা : মৃত্যু ২, আক্রান্ত ১৬৮


বিএনএচট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত)চট্টগ্রামে ১ হাজার ১৪৬টি নমুনা পরীক্ষায় ১৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরের ১১৬ জন এবং উপজেলার ৫২ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ৫২ হাজার ১৯১ জন। এসময় নগর ও উপজেলায় ১ জন করে মৃত্যু বরণ করেছেন। বৃহস্পতিবার (২০ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৮৯টি নমুনা পরীক্ষায় ৫১ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৬০টি নমুনা পরীক্ষায় ২৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষায় ১১ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫৯টি নমুনা পরীক্ষায় ২৮ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৭টি নমুনা পরীক্ষায় ৩ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষায় ১২ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি ২৪২টি নমুনা পরীক্ষায় ২০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২১টি নমুনা পরীক্ষায় ২ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৭টি নমুনা পরীক্ষায় ৭ জন এবং চট্টগ্রাম মেডিকেল সেন্টার ল্যাবে ১৭টি নমুনা পরীক্ষায় ৫ জন করোনায় আক্রান্ত হয়েছে।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ১৬৮ জন বেড়ে করোনায় আক্রান্ত হয়েছে সংক্রমণে শনাক্তের সংখ্যা ৫২ হাজার ১৯১ জন। যাদের নগরের ৪১ হাজার ৭২৬ জন এবং উপজেলার ১০ হাজার ৪৬৫ জন। এসময় করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৯০ জন। যাদের নগরে ৪৩২ জন এবং উপজেলায় ১৫৮ জন।

 বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ