29 C
আবহাওয়া
২:১৬ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় বিশ্বে একদিনে ১৩ হাজার মৃত্যু

করোনায় বিশ্বে একদিনে ১৩ হাজার মৃত্যু

চট্টগ্রামে করোনা : ৫ জনের প্রাণহানি, সংক্রমিত আরও ১৯৮

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে আরও ১৩ হাজার ৬৫ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৬২ হাজার ৫০২ জন। এর মধ্য দিয়ে বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ কোটি ৫৫ লাখ ৬৫ হাজার ৫৩ জনে, মারা গেছেন মোট ৩৪ লাখ ৩১ হাজার ৭২৮ জন।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এখনও সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। যদিও গত কয়েকদিন ধরে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটছে ভারতে।

বেশ কিছুদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ। ভারতে এখন পর্যন্ত করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে দুই কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৪০৫ জনের শরীরে। মৃত্যু হয়েছে দুই লাখ ৮৭ হাজার ১৫৬ জনের। আর সুস্থ হয়েছেন দুই কোটি ২৩ লাখ ৪৮ হাজার ৬৮৩ জন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক কোটি ৫৮ লাখ ১৫ হাজার ১৯১ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৪১ হাজার ৮৬৪ জনের। আর সুস্থ হয়েছেন এক কোটি ৪৩ লাখ ৩০ হাজার ১১৮ জন।

তালিকার পরবর্তী অবস্থানে থাকা দেশগুলো হলো- চতুর্থ ফ্রান্স, পঞ্চম তুরস্ক, ষষ্ঠ রাশিয়া, সপ্তম যুক্তরাজ্য, অষ্টম ইতালি, নবম জার্মানি এবং দশম স্পেন।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ