24 C
আবহাওয়া
৯:১৭ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু

সেতু

বিএনএ ডেস্ক: অবশেষে শর্ত সাপেক্ষে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হলো। বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল ৬টা থেকে ছয় শর্তে এ মোটরসাইকেল চলাচল শুরু হয়েছে। জাজিরা টোল প্লাজার ব্যবস্থাপক কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) সূত্রে জানা যায়, ঈদযাত্রীদের সুবিধার জন্য গত সোমবার (১৭ এপ্রিল) বরিশালের ভোলা থেকে শিমুলিয়া ঘাটে পৌঁছায় ফেরি কলমিলতা ও কুঞ্জলতা। পরদিন মঙ্গলবার সকাল থেকে গতকাল বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত মোটরসাইকেল ও যাত্রী নিয়ে শিমুলিয়া ও সাত্তার মাদবর-মঙ্গলমাঝির ঘাটে চলাচল শুরু করে ফেরি দুটি। আজ থেকে সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হওয়ায় ফেরিতে কোনো মোটরসাইকেল আরোহী যাত্রী হিসেবে পদ্মা পার হচ্ছেন না।

বাইকার সাইফুল ইসলাম বলেন, কর্তৃপক্ষের শর্ত মেনে আমরা মোটরসাইকেল নিয়ে সেতুতে চলাচল করব। এখন সেতু দিয়ে পাড় হতে পারব বলে ফেরিতে যাইনি।

বাইকার মাহফুজ বলেন, ফেরিতে সময় বেশি লাগে। নদীতে দুর্ঘটনা ঘটতে পারে। তাছাড়া পদ্মা সেতুর টোল ১০০ টাকা আর ফেরির ভাড়া ১৫০ টাকা। সেতুতে সব দিক মিলিয়ে সুবিধা বেশি।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ও সাত্তার মাদবর-মঙ্গল মাঝির ঘাটের ব্যবস্থাপক জামাল হোসেন বলেন, পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হওয়ায় ফেরিতে কোনো গাড়ি বা যাত্রী নেই বলে ফেরি ঘাটে পড়ে রয়েছে। কর্তৃপক্ষ সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত কলমিলতা ও কুঞ্জলতা ঘাটেই থাকবে।

এর আগে, ঈদযাত্রার সুবিধার্থে মুন্সিগঞ্জের শিমুলিয়া ও শরীয়তপুরের সাত্তার মাদবর-মঙ্গল মাঝির ঘাটে ফেরি চলাচলের ব্যবস্থা করেছিল কর্তৃপক্ষ। পদ্মা সেতু দিয়ে প্রায় ১০ মাস পর মোটরসাইকেল চলাচল শুরু হওয়ায় আবারও ফাঁকা পড়ে রয়েছে ফেরি।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ