Bnanews24.com
টপ নিউজ বিশ্ব সব খবর স্বাস্থ্য

বিশ্বে করোনায় মৃত্যু ৩০ লাখ ছাড়িয়েছে

বিশ্বে একদিনে ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বজুড়ে একদিনে আরও ৯ হাজার ৭৬শ ৯৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনা ভাইরাস।এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্তহয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০ লাখ ৪২ হাজার ৮৪৩ জনে।

এ তথ্য দিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার। তাদের তথ্য অনুযায়ী মঙ্গলবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৫৬ হাজার ৪০৩ জন।মোট আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ২৬ লাখ ৯০ হাজার ৬৭১ জন।আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১২ কোটি ১৪ লাখ ৪ হাজার ৮৮৭ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছেন ১ কোটি ৮২ লাখ ৪২ হাজার ৯৪১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ লাখ ৮১ হাজার ৫৪২ জনের।করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৪ লাখ ৭৫ হাজার ৪৩ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মারা গেছেন এক লাখ ৮০ হাজার ৫৫০ জন।সংক্রমিত হয়েছেন এক কোটি ৫৩ লাখ ১৪ হাজার ৭১৪ জন এবং

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত  ৩ লাখ ৭৫ হাজার ৪৯ জনের মৃত্যু হয়েছে।আর এক কোটি ৩৯ লাখ ৭৭ হাজার ৭১৩ জন সংক্রমিত হয়েছেন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫২ লাখ ৯৬ হাজার ২২২ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ১ হাজার ১৮০ জন।

আক্রান্তের দিক থেকে পঞ্চম স্থানে রয়েছে রাশিয়া।দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪৭ লাখ ১০ হাজার ৬৯০ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৫ হাজার ৯২৮ জন।

আক্রান্তের তালিকায় ষষ্ঠ স্থানে আছে  যুক্তরাজ্য, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি