35 C
আবহাওয়া
৯:৩৮ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল শুরু

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল শুরু

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল শুরু

বিএনএ, কক্সবাজার : কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে বৈরী আবহাওয়ায় বন্ধ হয়ে যাওয়া জাহাজ চলাচল এক দিন পর পুনরায় চালু হয়েছে। সোমবার (২০ মার্চ) সকাল সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে টেকনাফের বিআইডব্লিউটিএর জেটিঘাট থেকে তিনটি জাহাজ প্রায় আড়াই শ পর্যটক নিয়ে সেন্টমার্টিন দ্বীপের উদ্দেশে রওনা দেয়। পরে দুপুর সাড়ে ১২টার পর সেন্টমার্টিনে পৌঁছায় জাহাজগুলো। বিকেলে ওই জাহাজ যোগে সেন্টমার্টিনে আটকে পড়া প্রায় ১৫০০ পর্যটক টেকনাফের উদ্দেশে রওনা হয়েছেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, বৈরী আবহাওয়া কেটে যাওয়ার পর জাহাজ চলাচল পুনরায় চালু হয়েছে । তিনি বলেন, কেয়ারি সিন্দাবাদ, এমভি রাজহংস ও এমভি বার আউলিয়া নামের তিনটি জাহাজ সকালে সেন্টমার্টিনের উদ্দেশে ছেড়ে গেছে। বিকেলে সেসব জাহাজে করে সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটক নিয়ে ফিরছেন। আবহাওয়া ভালো থাকায় জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। আটকে পড়া পর্যটকেরা সন্ধ্যার আগে টেকনাফে ফিরতে পারবেন।

বৈরী আবহাওয়া ও কালবৈশাখীর আশঙ্কায় গত রোববার সকালে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করা হয়। এতে সেন্টমার্টিনে আটকে পড়েন প্রায় দেড় হাজার পর্যটক।

সেন্টমার্টিনে আটকে পড়া এক সাংবাদিক জানান , পরিবারের ১৮ সদস্যকে নিয়ে সেন্টমার্টিনে বেড়াতে যান তিনি। গতকাল ফেরার কথা থাকলেও জাহাজ চলাচল বন্ধ থাকায় ফিরতে পারেননি তিনি। সোমবার (২০ মার্চ) জাহাজ চলাচল চালু হওয়ায় তিনি টেকনাফের উদ্দেশ্যে রওনা হয়েছেন।

আরেক পর্যটক ইফতেখার উদ্দিন বলেন, গত রোববার আমাদের সেন্টমার্টিন ছেড়ে যাওয়ার কথা থাকলে সাগরে বৈরী আবহাওয়ার কারণে যাওয়া হয়নি। এনিয়ে বেশ চিন্তিত ছিলাম। আজকে তিনটার জাহাজে করে টেকনাফ যাচ্ছি। মনে স্বস্তি ফিরে এসেছে।

বিএনএনিউজ/ শাহীন, বিএম

Loading


শিরোনাম বিএনএ