40 C
আবহাওয়া
৬:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পর্যটনে মালদ্বীপের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় বাংলাদেশ: সালমান এফ রহমান

পর্যটনে মালদ্বীপের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় বাংলাদেশ: সালমান এফ রহমান


বিএনএ, ঢাকা : মালদ্বীপে বিভিন্ন পণ্য রপ্তানি এবং পারস্পরিক বিনিয়োগ সম্ভাবনা বাস্তবায়ন ছাড়াও পর্যটন খাতে দেশটির বিদ্যমান অভিজ্ঞতার প্রেক্ষাপটে বাংলাদেশের পর্যটন খাতের উন্নয়নে দেশটির সাথে ঘনিষ্ঠভাবে কাজ করা যেতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) উপদেষ্টার গুলশান কার্যালয়ে মালদ্বীপের রাষ্ট্রপতির বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক প্রধান উপদেষ্টা মোহামেদ আলী জানাহ এর সাথে এক বৈঠকে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, উভয় দেশের বাণিজ্য বিনিয়োগ সম্পর্ক আরো জোড়দার ও বহুমুখী করার বিষয়ে আন্তরিক পরিবেশে বিস্তারিত আলোচনা হয়েছে। এছাড়া মালদ্বীপের পর্যটন খাতের অভিজ্ঞতা কাজে লাগাতে পারলে বাংলাদেশের পর্যটন খাত সমৃদ্ধ হতে পারে। মালদ্বীপের রিসোর্ট ও হোটেল সংশ্লিষ্ট সাপ্লাই চেইনে যুক্ত হওয়ারও সুযোগ রয়েছে। এছাড়াও দেশটিতে বাংলাদেশীদের কর্মসংস্থান বৃদ্ধির সুযোগ রয়েছে।

সৌজন্য সাক্ষাৎকালে উভয়েই দ্বিপাক্ষিক বাণিজ্যে-বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনা পুরোপুরি কাজে লাগানোর প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

মালদ্বীপের প্রেসিডেন্টের উপদেষ্টা মোহামেদ আলী জানাহ বলেন, আমরা সমন্বিত যৌথ উদ্যোগ নিতে পারি যা উভয় দেশের জনগণের জন্য লাভজনক হবে। তিনি বাংলাদেশী কর্মীদের মালদ্বীপের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখার জন্য তাঁর সরকারের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ