30 C
আবহাওয়া
৫:৫৫ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ভলিবলসহ আন্তঃবিশ্ববিদ্যালয়ের সকল খেলা স্থগিত

ভলিবলসহ আন্তঃবিশ্ববিদ্যালয়ের সকল খেলা স্থগিত


বিএনএ, রাবি : আগামী ২২ ফেব্রুয়ারি রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) অনুষ্ঠিত হতে যাওয়া আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবলসহ সকল প্রতিযোগিতা স্থগিত করেছে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থা।

গত ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থার সদস্য সচিব রঞ্জন কান্তি শীল স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতা ২০২৪-এ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলায় অনাকাঙ্খিত ঘটনার পরিপ্রেক্ষিতে আন্তঃবিশ্ববিদ্যালয়ের সকল খেলা সাময়িকভাবে স্থগিত ঘোষণা করা হলো। রাষ্ট্র ও বিশ্ববিদ্যালয়গুলোর বৃহত্তর স্বার্থে এই সিদ্ধান্ত গৃহীত হলো। পরবর্তীতে সভার মাধ্যমে সিদ্ধান্ত জানানো হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন রুয়েটের শরীরচর্চা শিক্ষা বিভাগের ইনচার্জ মো. মাহবুবুল আলম।

মো. মাহবুবুল আলম বলেন, “টুর্নামেন্টটি আয়োজনের জন্য আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। হুট করেই একটি চিঠি দিয়ে খেলা স্থগিত করা হয়েছে। বাংলাদেশের ২৬ টি বিশ্ববিদ্যালয়ের টিম এই টুর্নামেন্টে অংশগ্রহণ করার কথা ছিল। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ইসলামী বিশ্ববিদ্যালয় টিকিট পর্যন্ত কেটে রেখেছিল। এমন পরিস্থিতিতে খেলাটি স্থগিত হওয়াটা খুবই দুঃখজনক।”

মো. মাহবুবুল আলম আরো জানান, “একটি বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া ঘটনার প্রেক্ষিতে অন্যান্য বিশ্ববিদ্যালয়ে খেলা স্থগিত করে দেওয়ার পেছনে কি যুক্তি থাকতে পারে আমার জানা নেই। আমরা খেলোয়াড়দের থাকার জন্য রেস্ট হাউজ, হল এবং অন্যান্য যা কিছু প্রয়োজন—সবকিছুই প্রস্তুত রেখেছিলাম। রুয়েটে খেলার আগেই একটা উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছিল এই টুর্নামেন্টকে ঘিরে। এই ডিজিটাল যুগে অন্তত একটি জুম মিটিং ডেকে সকল বিশ্ববিদ্যালয়ের মতামত সাপেক্ষে একটি সিদ্ধান্ত নেওয়া যেত।”

চলতি মাসের ২২-২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্ট ২০২৪।

বিএনএ/ সৈয়দ সাকিব, ওজি

Loading


শিরোনাম বিএনএ