36 C
আবহাওয়া
৯:২৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » কিয়েভ সফরে বাইডেন

কিয়েভ সফরে বাইডেন


বিএনএ, বিশ্বডেস্ক : রাশিয়ার ইউক্রেন হামলার প্রথম বার্ষিকীর আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন আকস্মিকভাবে কঠোর গোপনীয়তার মধ্যে কিয়েভ সফর করেছেন। সোমবার (২০ ফ্রেব্রুয়ারি) কিয়েভ যান মার্কিন প্রেসিডেন্ট।

তিনি এবং ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে নিহত ইউক্রেনিয় সৈন্যদের স্মরণে তৈরি এক স্মৃতিস্তম্ভ পরিদর্শন করেন।

এরপর টেলিভিশনে দুই নেতা যৌথভাবে এক সংবাদ সম্মেলনে কথা বলেন।

প্রেসিডেন্ট বাইডেন বলেন, “গত বছর ইউক্রেনের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ শুরুর সময় প্রেসিডেন্ট পুতিন মনে করেছিলেন ইউক্রেন খুবই দুর্বল এবং পশ্চিমা দেশগুলো বিভক্ত। কিন্তু পুতিন যদি মনে মনে করেন তিনি ইউক্রেন এবং তার পশ্চিমা মিত্রদের বিরুদ্ধে বিজয়ী হবেন, তাহলে তিনি বিরাট ভুল করেছেন।”

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি মার্কিন প্রেসিডেন্টের সফরকে স্বাগত জানিয়ে বলেন, “ইউক্রেনিয়ানদের জন্য এরকম সমর্থন খুবই গুরুত্বপূর্ণ। তিনি এটিকে যুক্তরাষ্ট্র-ইউক্রেন সম্পর্কের সবচেয়ে গুরুত্বপূর্ণ সফর বলে বর্ণনা করেন।”

ইউক্রেনে ঝটিকা সফর শেষে পোল্যান্ডের উদ্দেশে রওনা হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।  আগামী তিনদিন রাষ্ট্রীয় সফরে পোল্যান্ডে থাকবেন তিনি।  সেখান থেকে ইউক্রেনের পক্ষে রাশিয়ার উদ্দেশে বিভিন্ন বার্তা পাঠানোর কথা রয়েছে মার্কিন প্রেসিডেন্টের।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ