35 C
আবহাওয়া
১১:২৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মাইক্রোসফট কর্মকর্তাদের ইমেইল হ্যাক

মাইক্রোসফট কর্মকর্তাদের ইমেইল হ্যাক

মাইক্রোসফট ভ্যাট দিল ৩ কোটি ২৩ লাখ টাকা

বিএনএ, টেক ডেস্ক : প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফটের করপোরেস্ট সিস্টেম হ্যাক করে প্রতিষ্ঠানটির কিছু কর্মকর্তার ইমেইল ও নথি চুরি করা হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। এজন্য রাশিয়ান হ্যাকারদের দায়ী করেছে মাইক্রোসফট।

মাইক্রোসফট জানায়, সাইবারসিকিউরিটি ইন্ডাস্ট্রিতে নোবেলিয়াম বা মিডনাইট ব্লিজার্ড নামে পরিচিত একটি রাশিয়ান হ্যাকিং গ্রুপ গত বছরের ২৩ নভেম্বর থেকে মাইক্রোসফটের সিস্টেম হ্যাক করার কার্যক্রম শুরু করে। তারা পাসওয়ার্ড স্প্রে অ্যাটাক করে। এর মাধ্যমে একই পাসওয়ার্ড ব্যবহার করে কোম্পানিটির বিভিন্ন অ্যাকাউন্টে হ্যাকাররা প্রবেশ করে।

গত ১২ জানুয়ারি রাশিয়ান গ্রুপটি খুব সামান্য ইমেইল অ্যাকাউন্ট চুরি করতে সক্ষম হয়। এরমধ্যে মাইক্রোসফটের জ্যেষ্ঠ কর্মকর্তা ও কর্মীর ইমেইল ছিল।

মাইক্রোসফ্ট কর্পোরেশন বলেছে যে একটি রাশিয়ান-সংযুক্ত হ্যাকিং গ্রুপ তার কর্পোরেট সিস্টেমে আক্রমণ করেছে, সাইবার নিরাপত্তা এবং আইনীতে কাজ করে এমন সিনিয়র নেতৃত্ব এবং কর্মচারীদের সহ “অল্প সংখ্যক” ইমেল অ্যাকাউন্টে প্রবেশ করেছে।

মাইক্রোসফ্ট যে গ্রুপটিকে দায়ী বলে মনে করে, এটি “নোবেলিয়াম” নামেও পরিচিত, এটি একটি অত্যাধুনিক রাষ্ট্র হ্যাকিং গ্রুপ। যেটি রাশিয়ার বলে চিহ্নিত করেছে মার্কিন সরকার।

 

বিএনএনিউজ/এইচ.এম/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ