30 C
আবহাওয়া
৫:৪৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ধর্ষণের পর হত্যা : একজনের ফাঁসি

ধর্ষণের পর হত্যা : একজনের ফাঁসি

ধর্ষণের পর হত্যা : একজনের ফাঁসি

বিএনএ,চট্টগ্রাম : চার বছর আগে চট্টগ্রামে এক নারীকে ধর্ষণের পর হত্যা ও মরদেহ গুম করার দায়ে জসীম উদ্দীন বাপ্পি (৫০) নামে এক ব্যক্তিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে এ আদেশ দিয়েছেন চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪এর বিচারক জামিউল হায়দার।

ওই ব্যক্তি রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। মামলায় মোট পাঁচ আসামির মধ্যে ২ জন কারাগারে মৃত্যুবরণ করেছেন। শরীফ ও আইয়ু্ব নামে আরও দুইজনকে খালাস দিয়েছেন আদালত।

চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর সরকারি কৌঁসুলি নিখিল কুমার নাথ জানান, আসামি জসীম উদ্দীন বাপ্পির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ফাঁসির আদেশ দেন আদালত। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানারও আদেশ দেন আদালত।

উল্লেখ্য, শারমিন আক্তার নামের এক নারী ২০১৭ সালের ২৯ মার্চ সীতাকুণ্ড উপজেলার কুমিরা এলাকার কবির পাহাড়ে রান্নার জন্য কাঠ কাটতে যান। আসামিরা তাকে ধর্ষণ করেন। ধর্ষণের পর তাকে ছুরিকাঘাতে হত্যা করেন আসামী বাপ্পি। একদিন পর ক্ষতবিক্ষত মরদেহ পাওয়া যায় তার। তাকে ধর্ষণ করে হত্যা করার প্রমাণ পাওয়া যায় সুরতহাল ও ময়নাতদন্ত প্রতিবেদনে।

পরে দিন ৩০ মার্চ অজ্ঞাত আসামি করে সীতাকুণ্ড থানায় মামলা করা হয়। পরবর্তীতে গ্রেপ্তারের পর ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আসামি জসীম উদ্দীন বাপ্পি। তদন্ত শেষে আদালতে পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। ১৭ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে আজ এ মামলার রায় দিয়েছেন আদালত।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ