29 C
আবহাওয়া
৪:০১ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধ: বন্দীর মুক্তির বিনিময়ে বিরতি হচ্ছে!

ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধ: বন্দীর মুক্তির বিনিময়ে বিরতি হচ্ছে!

ফিলিস্তিন-ইসরায়েল

বিশ্ব ডেস্ক :  চলমান হামাস-ইসরায়েল যুদ্ধ বন্দীর মুক্তির বিনিময়ে ৫দিনের বিরতিতে যাচ্ছে। খবর ওয়াশিংটন পোস্ট।

রবিবার(১৯ নভেম্বর) মার্কিন যুক্তরাষ্ট্রের পত্রিকাটি  ইসরায়েল, মার্কিন যুক্তরাষ্ট্র এবং হামাস যুদ্ধে পাঁচ দিনের বিরতির বিনিময়ে গাজায় জিম্মি হওয়া কয়েক ডজন নারী ও শিশুকে মুক্ত করার জন্য একটি অস্থায়ী চুক্তিতে পৌঁছেছে, ওয়াশিংটন পোস্ট এই চুক্তির সাথে সংশ্লিষ্টদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।

এ আগে হামাসের পক্ষ থেকে কিছু শর্তসাপেক্ষে যুদ্ধ বিরতির এ প্রস্তাব দেয়া হয়েছিল। খবর রয়টার্সের।

তেল আবিব-জেরুজালেম প্রধান মহাসড়কে মিছিলে যোগদানকারী
তেল আবিব-জেরুজালেম প্রধান মহাসড়কে মিছিলে যোগদানকারীরা

এদিকে জেরুজালেম থেকে রয়টার্সের প্রতিনিধি জানান,

ইসরায়েলি জিম্মিদের পরিবার এবং তাদের হাজার হাজার সমর্থক গাজায় হামাসের হাতে বন্দী হওয়া ব্যক্তিদের দুর্দশার বিষয়ে সরকারের মুখোমুখি হওয়ার জন্য পাঁচ দিনের মার্চ শেষে শনিবার জেরুজালেমে পৌঁছেছে।

তেল আবিব-জেরুজালেম প্রধান মহাসড়কে মিছিলে যোগদানকারী শুভানুধ্যায়ী সহ আনুমানিক ২০,০০০ মিছিলকারী, “জিম্মিদের ফিরিয়ে আনতে যথাসাধ্য কাজ করার জন্য” ইসরায়েল সরকারের নিকট দাবি জানায়, এ সময়  ২৫ বছর বয়সী নোয়াম আলন তার অপহৃত বান্ধবী ইনবার এর ছবি প্রদর্শন করেছে।

পাঁচ ফিলিস্তিনি যোদ্ধা নিহত

শনিবার অধিকৃত পশ্চিম তীরে একটি ইসরায়েলি বিমান হামলায় পাঁচ ফিলিস্তিনি যোদ্ধা নিহত এবং আরও দুই জন আহত হয়েছে, তাদের দল, চিকিত্সক এবং ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে।

ফিলিস্তিনি মিডিয়া জানিয়েছে, নাবলুসের উত্তরাঞ্চলীয় শহরের কাছে বালাতায় একটি যুদ্ধবিমান হামলাটি চালায়।  তবে  ইসরায়েলি সামরিক বাহিনী তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত করেনি।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ