30 C
আবহাওয়া
১:৩৫ অপরাহ্ণ - অক্টোবর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চতুর্থ দফায় সংলাপে বসছেন প্রধান উপদেষ্টা

চতুর্থ দফায় সংলাপে বসছেন প্রধান উপদেষ্টা

চতুর্থ দফায় সংলাপে বসছেন প্রধান উপদেষ্টা

বিএনএ,ঢাকা: সংস্কার প্রক্রিয়া এগিয়ে নেওয়ার লক্ষ্যে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এর সঙ্গে গণফোরাম, এলডিপি, জাতীয়তাবাদী সমমনা জোট, ১২ দল, জাতীয় মুক্তি কাউন্সিল, লেবার পার্টি, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) রাজনৈতিক সংলাপ ও আলোচনায় অংশ নেবে। রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ চলছে ৫ অক্টোবর থেকে। মাঝে পূজার ছুটির কারণে সব দলের সঙ্গে আলোচনা শেষ হয়নি।

শনিবার( ১৯ অক্টোবর) রাজনৈতিক দল গুলোর সঙ্গে আলোচনায় বসছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ।

উল্লেখ্য, ৮ আগস্ট ড. ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার গঠিত হয়। পরে প্রধান উপদেষ্টা ড. ইউনূসের সঙ্গে বিভিন্ন রাজনৈতিক দলের সংলাপ হয়। এ সংলাপে জাতীয় পার্টিকে ডাকা হয়। তবে এ দফায় এখনো দলটিকে আলোচনায় ডাকা হয়নি। গত ৫ অক্টোবর রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বিএনপির সঙ্গে প্রধান উপদেষ্টার আলোচনার মধ্য দিয়ে সংলাপ শুরু হয়। এরপর একে একে জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, হেফাজতে ইসলাম, বাম গণতান্ত্রিক জোট, ইসলামী আন্দোলন, এবি পার্টি ও গণ অধিকার পরিষদের সঙ্গে সংলাপ হয়।

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ১১ সেপ্টেম্বর জাতির উদ্দেশে দেওয়া ভাষণে নির্বাচন ব্যবস্থা, পুলিশ, বিচার বিভাগ, জনপ্রশাসন, সংবিধান ও দুর্নীতি দমন বিষয়ে সংস্কারের জন্য ছয়টি কমিশন গঠনের কথা জানান। এরপর আনুষ্ঠানিকভাবে কমিশন গঠন করে প্রজ্ঞাপন জারি করা হলে কমিশনগুলো কাজ শুরু করে। এরপর গত বৃহস্পতিবার স্বাস্থ্য, গণমাধ্যম, শ্রমিক অধিকার ও নারীবিষয়ক সংস্কার কমিশন গঠনের ঘোষণা দেয় সরকার।

বিএনএনিউজ/ আরএস

Loading


শিরোনাম বিএনএ