27 C
আবহাওয়া
২:১৩ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » নেত্রকোনায় ১২ সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নেত্রকোনায় ১২ সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


বিএনএ, নেত্রকোণা : নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের চারটি সড়কে নির্মিত মোট ১২ টি সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেলের দিকে গণভবন খেকে ভিডিও কলে দেশব্যাপী ১৫০টি সেতু, ১৪টি ওভারপাস ও নবনির্মিত অন্যান্য অবকাঠামোর শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এ সময় নেত্রকোনা জেলার ১২টি সেতুও উদ্বোধন করেন তিনি। এ উপলক্ষে নেত্রকোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসক শাহেদ পারভেজ তার সম্মেলন কক্ষ থেকে উদ্বোধন অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন।

এ সময় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ, এন এস আই উপ পরিচালক মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আশিক নূর, পৌর মেয়র মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহমুদ আলনূর সালেহীন, ডেপুটি সিভিল সার্জন ডা. অভিজিৎ লৌহসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। সড়ক বিভাগ সূত্রে জানা যায়, জেলার ১০ উপজেলার মধ্যে ৪ টি সড়কে ৮২ কোটি টাকা ব্যায়ে মোট ৫১৮ মিটার দৈর্ঘের ১২ টি সেতু নির্মিতি হয়। সেতু সমূহ হচ্ছে মহিষখলা, বাউসী, নিশ্চিন্তপুর, তেঘরিয়া, গুমাই, আশারানী, বাবনী, ছোট বাবনী, বাহাদুর কান্দা, জিঞ্জিনিয়া, বিশিউড়া ও দুর্গাপুর সেতু।

সূত্র আরো জানায়, বিগত ২০০৮ সন থেকে ২০২৩ পর্যন্ত সড়ক বিভাগের আওতায় নেত্রকোণা জেলায় মোট ৬৮ টি সেতু এবং ১৭০ টি কার্লভার্ট নির্মাণ করা হয়। ১৯৯২ সনে প্রতিষ্ঠিত নেত্রকোনা সড়ক বিভাগের অধীনে ও আওতায় উপ বিভাগ এবং কেন্দুয়া সড়ক উপ বিভাগ অর্থাৎ ২ টি উপ বিভাগ রয়েছে। এই সড়ক বিভাগের আওতায় মোট ১৪ টি সড়ক রয়েছে। যার দৈর্ঘ্য ৩৭১ দশমিক ৯০ কিলোমিটার। সড়কসমূহের মধ্যে একটি আঞ্চলিক মহাসড়ক যার দৈর্ঘ্য ৫১ দশমিক ২০ কিলোমিটার এবং ১৩ টি জেলা মহাসড়ক যার দৈর্ঘ্য ৩২০ দশমিক ৭০ কিলোমিটার।

বিএনএ/ ফেরদৌস আহমাদ বাবুল ,ওজি

Loading


শিরোনাম বিএনএ