30 C
আবহাওয়া
১২:৩৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ডাক্তার ও দর্জি শ্লীলতাহানি করেছিল: নীনা গুপ্তা

ডাক্তার ও দর্জি শ্লীলতাহানি করেছিল: নীনা গুপ্তা

নীনা

বিএনএ বিনোদন ডেস্ক: অভিনয়ের জন্য বহু সময় পরে হলেও, বলিউডের এখন হার্টথ্রব নীনা গুপ্তা। ৬২ বছরের অভিনেত্রীকে নিয়ে এখন সরব মিডিয়া পাড়া। সম্প্রতি মুক্তি পেয়েছে তার আত্মজীবনী ‘সচ কহুঁ তো’। সেখানেই শৈশবে বারংবার ডাক্তার এমনকী দর্জির হাতেও শ্লীলতাহানির শিকার হয়েছেন তিনি, দাবি করেছেন প্রবীণ অভিনেত্রী।

সম্প্রতি এক সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে নিজের জীবনের এই ভয়াবহ অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন নায়িকা। নীনার লেখা আত্মজীবনী থেকে জানা গিয়েছে, তিনি চোখের ডাক্তার দেখাতে গিয়েছিলেন দাদার সঙ্গে। দাদাকে বাইরে বসতে বলে সেই চিকিৎসক নীনাকে ভেতরে ডেকে নিয়ে যান।

তার দাবি, ‘চোখ পরীক্ষা করতে শুরু করে সে প্রথমে। এরপর এমন সব জায়গায় পরীক্ষানিরীক্ষা চালাতে থাকে যার সঙ্গে চোখের কোনও সম্পর্ক নেই। আমি জড় পদার্থের মতো বসে ছিলাম। বাড়ি ফিরে এক কোনায় বসে কেঁদেছিলাম।’ মা’কে বলতে না পারার কারণ হিসেবে নীনা বলেন, ‘মনে হয়েছিল মা বলবে দোষ আমার। আমি হয়তো এমন কিছু করেছি যে কারণে সেই ব্যক্তি এমন কাজ করার সাহস পেয়েছে। একবার নয়, বহুবার বিভিন্ন ডাক্তারের কাছে এমন অবস্থার সম্মুখীন হতে হয়েছে আমাকে।’

শৈশবে শুধু ডাক্তারই নন, দর্জির কাছে জামার মাপ দিতে গিয়েও যৌন হেনস্থার শিকার হয়েছিলেন বলে দাবি করেছেন নীনা গুপ্তা। এই ঘটনা ঘটেছিল তার ১৬ বছর বয়সে। নীনা লিখেছেন, কলেজে ওঠার পর তিনি বুঝতে পারেন, তিনি একা নন, সমবয়সী অনেক বন্ধুই ছোটবেলা থেকে বিভিন্ন ক্ষেত্রে এমন নানা ঘটনার সম্মুখীন হয়েছে। কিন্তু বাবা-মা’কে মুখ ফুটে বলার সাহস পাননি কেউই। ইদানীং ছোট ছোট বাচ্চাদের যে ভাবে ‘গুড টাচ’ ও ‘ব্যাড টাচ’-এর সংজ্ঞা সেখান বাবা-মা তাদের সময়ে এমনটা ছিল না বলেই এমন সব অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে বলে মনে করেন নীনা গুপ্তা।

কয়েক মাস আগে ইনস্টাগ্রামে বইয়ের কভার শেয়ার করে নীনা লিখেছেন, ‘আমার বই আমার কভার আমার গল্প’। একইসঙ্গে আগে থেকেই এই বই অর্ডার কার যাবে বলেও জানিয়েছিলেন অভিনেত্রী। পেঙ্গুইন ইন্ডিয়া থেকে মুক্তি পেয়েছে এই বইটি। প্রকাশনা সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, ‘নিজের জীবনের বড় মাইলস্টোনগুলি বলেছেন তিনি (নীনা), তার রীতিবিরুদ্ধ মাতৃত্ব এবং একক মাতৃত্ব তার সঙ্গে বলিউডে তার সফল দ্বিতীয় ইনিংস রয়েছে এই বইতে’। বইতে বলিউডের কাস্টিং কাউচ, রাজনীতি এবং কোনও গডফাদার ছাড়া বলিউডে কাজ পাওয়ার লড়াইয়ের কথা লিখেছেন নীনা। রয়েছে কিংবদন্তী ক্রিকেটার ভিভ রিচার্ডসের সঙ্গে তার প্রেম ও সম্পর্কের উল্লেখও।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ