35 C
আবহাওয়া
৯:৩৭ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে একদিনে করোনায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ৫০

চট্টগ্রামে একদিনে করোনায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ৫০

চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৫৩৯ জন

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৮১টি নমুনা পরীক্ষায় ৫০ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ৩০ জন এবং উপজেলায় ২০ জন। এ নিয়ে মোট আক্রান্ত ১ লাখ ১ হাজার ২৮৫ জন। এসময় করোনায় নগরে ২ জন মৃত্যুবরণ করেছেন। রোববার ( ১৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

চট্টগ্রাম: আজকের খবর

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১১৩টি নমুনা পরীক্ষায় ১৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৩৮টি নমুনা পরীক্ষায় ৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ১৭৫টি নমুনা পরীক্ষায় ১১ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবে (আরটিআরএল) ৭টি নমুনা পরীক্ষায় ৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫৭৫টি নমুনা পরীক্ষায় ২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১০৩টি নমুনা পরীক্ষায় ৮ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষায় ৩ জন ও এন্টিজেন টেস্টে ৭৫টি নমুনা পরীক্ষায় ৪ জন করোনায় আক্রান্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫টি, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৩টি ও ল্যাব এইডে ২টি নমুনা পরীক্ষায় কোন করোনা রোগী শনাক্ত হয়নি। এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ও ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয় নি।

চট্টগ্রামের করোনার আজকের নিউজ

উপজেলায় ২০ জনের মধ্যে বাঁশখালী ১ জন, আনোয়ারা ২ জন, পটিয়া ২ জন, বোয়ালখলী ১ জন, রাঙ্গুনিয়া ৬ জন, রাউজান ৬ জন, হাটহাজারী ১ জন ও সীতকিুণ্ড ১জন। সাতকানিয়া, লোহাগাড়া, চন্দনাইশ, ফটিকছড়ি, মিরশ্বরাই ও সন্দ্বীপ উপজেলায় গত ২৪ ঘন্টায় কেউ করোনায় আক্রান্ত হয় নি।

চট্টগ্রামে করোনা আপডেট 

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৫০ জন বেড়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ  ১ হাজার ২৮৫ জন। যাদের মধ্যে নগরে ৭৩ হাজার ৩৮৭ জন এবং উপজেলায় ২৭ হাজার ২৯৮ জন। একই সময় করোনায় ২ জনের মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৮১ জন। যাদের মধ্যে নগরে ৭০৮ জন ও উপজেলায় ৫৭৩ জন।

বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ