Bnanews24.com
Home » দুই পুঁজিবাজারে সূচকের পতনে কমেছে লেনদেন
কভার ডিএসই-সিএসই সব খবর

দুই পুঁজিবাজারে সূচকের পতনে কমেছে লেনদেন

পুঁজিবাজার

বিএনএ,ঢাকা: দুই পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৯ সেপ্টেম্বর) সব ধরনের সূচকের পতন হয়েছে। এদিন কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর। একই সঙ্গে কমেছে লেনদেনও। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৬ পয়েন্ট কমে ৭ হাজার ১৯১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০ পয়েন্ট কমে ১ হাজার ৫৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮ পয়েন্ট কমে ২ হাজার ৬৫৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ২ হাজার ৩৩ কোটি ৭৭ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২ হাজার ১৭১ কোটি ৩১ লাখ টাকা।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৭৬ প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১০৬টির, কমেছে ২৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির শেয়ার দর। অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৯৭৭ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ১৩ পয়েন্ট কমে ১ হাজার ৫৩৮ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৯৩ পয়েন্ট কমে ১২ হাজার ৫৮৯ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হওয়া ৩১৬টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৮৮টির, কমেছে ২১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির শেয়ার দর।সিএসইতে লেনদেন হয়েছে ৬৬ কোটি ৫৮ লাখ টাকা।

বিএনএ নিউজ২৪ডটকম, শহীদুল,জিএন