27 C
আবহাওয়া
১১:৩০ পূর্বাহ্ণ - অক্টোবর ১৮, ২০২৪
Bnanews24.com
Home » সৈয়দা জয়নাব মাজার শহরে বোমা হামলাকারী মারা গেল বৈরুতে

সৈয়দা জয়নাব মাজার শহরে বোমা হামলাকারী মারা গেল বৈরুতে

দামেস্কের দক্ষিণে সৈয়দা জেয়নাব(র.) মাজার শহর

বিশ্বডেস্ক: গত ২৭ জুলাই ২০২৩ সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণে সৈয়দা জয়নাব মাজার শহরের নিকটে মহরম মাসের শোক চলাকালে গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনার জন্য দায়ি প্রধান সন্দেহভাজন যুবক লেবাননের রাজধানী বৈরুতে একটি ৭তলা ভবন থেকে লাফিয়ে পড়ে মারা গেছে। ধারণা করা হচ্ছে যুবকটি আইএস(দায়েশ)এর সাথে জড়িত ছিল। গাড়ি বোমা বিস্ফোরণে সে দিন বেশ কয়েকজন নিহত ও আহত হয়েছে।

শনিবার(১৯ আগস্ট) আরব নিউজ এক প্রতিবেদনে জানায়,বোমা হামলার ঘটনার পর যুবকটি পালিয়ে অবৈধভাবে লেবাননে চলে যায়। সেখানে বৈরুতের দক্ষিণ শহরতলির আল-সালামে তার আত্মীয়দের সঙ্গে বসবাস করতে থাকে।

গোপনসূত্রে খবর পেয়ে “হিজবুল্লাহ গ্রুপের সদস্যরা ওই স্থানে অভিযান চালায় এবং যখন ২৩বছর বয়সী যুবক জানতে পারে যে তার সন্ধানে অভিযান চলছে, তখন সে সাততলা ভবন থেকে লাফিয়ে পড়ে পালানোর চেষ্ঠা করে গুরুতর আহত হয়। পরে সে স্থানীয় সেন্ট জর্জ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

লেবাননের মিডিয়া এবং একটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে আরব নিউজের প্রতিবেদনে আরও বলা হয়, সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম ২৭শে জুলাই জানিয়েছে যে রাজধানী দামেস্কের দক্ষিণে সৈয়দা জেয়নাব(র.) মাজার শহরের বাইরে একটি গাড়িতে রাখা বোমা বিস্ফোরণে বেশ কয়েকজন নিহত ও আহত হয়েছে। পরে বোমা হামলার জন্য আইএস দায়িত্ব স্বীকার করে।

বৈরুতের আল-সালামে বসবাসকারী যুবকটির দুই আত্মীয়কে আটক করা হয়েছে। তারা দায়েশের সাথে যুক্ত কী না যাচাইবাছাই করা হচ্ছে।

সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণ উপকণ্ঠে সৈয়দা জয়নাব শহরে অবস্থিত একটি মসজিদ মসজিদের নাম সৈয়দা জয়নাব(র.)। মসজিদ সংলগ্ন কবরে শায়িত রয়েছেন তিনি।

ইসলামের সর্বশ্রেষ্ঠ পয়গম্বর ও সর্বশেষ নবী হযরত মুহাম্মদ (স.) এর নাতি এবং ইসলামের অন্যতম খলিফা হযরত আলী(রা.) এবং তার স্ত্রী হযরত ফাতিমা(রা.) এর কন্যা হলেন সৈয়দা জয়নাব(র.)।

প্রতি বছর ইরান থেকে শিয়া মুসলিমরা দলে দলে সৈয়দা জয়নাব(র.)মসজিদ ও মাজার সফর করেন।

এই মসজিদ ও মাজারের আশেপাশে বহুবার দায়েশ বোমা হামলা চালিয়েছে গত ২০বছরে।

পড়ুন আগের নিউজ: হযরত মুহাম্মদের (স.) নাতনির মাজারের নিকটে বোমা হামলা : দায় স্বীকার আইএস এর

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ