38 C
আবহাওয়া
৩:১৯ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বৈধ আমদা‌নিকারক ছাড়া বি‌দে‌শি পণ্য রাখায় বনফুল‌কে জ‌রিমানা

বৈধ আমদা‌নিকারক ছাড়া বি‌দে‌শি পণ্য রাখায় বনফুল‌কে জ‌রিমানা

বৈধ আমদা‌নিকারক ছাড়া বি‌দে‌শি পণ্য রাখায় বনফুল‌কে জ‌রিমানা

বিএনএ,চট্টগ্রাম: অননু‌মো‌দিত এনা‌র্জি ড্রিংক, নকল চে‌রি, মেয়া‌দোত্তীর্ণ খাদ‌্যপণ‌্য ও কাটা ওষুধ বিক্রি করার অপরাধে চট্টগ্রামে ৭ প্রতিষ্ঠান‌কে ৮৫ হাজার টাকা জ‌রিমানা করেছে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর। বৃহস্পতিবার (১৯ আগস্ট) নগরীর সাব এরিয়া, দেওয়ান বাজার ও মো‌মিন রোড এলাকায় এ অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারি পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান। চট্টগ্রাম মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের সহায়তায় উপর্যুক্ত অ‌ভিযা‌ন প‌রিচালনা করা হয়।

সহকারি পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, সাবএ‌রিয়া বাজা‌রের ডেইলি মার্টকে অননু‌মো‌দিত এনা‌র্জি ড্রিঙ্ক সংরক্ষণ, নকল চে‌রি সংরক্ষণ, মোড়কজাত বিধি না মানা, মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করার অপরাধে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। ফ্লেভারস সুইটস এন্ড বেকারসকে প্যাকেটজাত পেস্ট্রি কেক ও প্লেইন কেক উৎপাদন ও মেয়াদ উল্লেখ না করায় ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

নগরীর মো‌মিন রোডের বনফুল‌কে অননু‌মো‌দিত এনা‌র্জি ড্রিঙ্ক রাখায় ও বৈধ আমদা‌নিকারক বিহীন বি‌দে‌শি পণ‌্য রাখায় ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। জাহান ফুডকে (প‌রি‌বেশক সিজল) ‌মেয়া‌দোত্তীর্ণ দই-‌মিষ্টি সংরক্ষণ করায় ১২ হাজার টাকা জ‌রিমানা করা হয়।  বাকলিয়া থানার বাংলাদেশ সুইটসকে সংবাদপত্র ব্যবহার করে খাবার সংরক্ষণ করা ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নগরীর দেওয়ান বাজারের নূরজাহান সুপার শপকে মেয়াদোত্তীর্ণ শিশুখাদ্য (গুড়া দুধ) সংরক্ষণ ও লেবেল বিহীন মোড়কজাত তরল দুধ সংরক্ষণ করায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। চৌধুরী মে‌ডি‌কো‌কে মেয়াদোত্তীর্ণ ও মেয়াদ বিহীন ওষুধ সংরক্ষণ করায় ৮ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ