34 C
আবহাওয়া
২:৪২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » অপ্রয়োজনীয় লাইট,ফ্যান বন্ধ রাখার নির্দেশ

অপ্রয়োজনীয় লাইট,ফ্যান বন্ধ রাখার নির্দেশ

অপ্রয়োজনীয় লাইট,ফ্যান বন্ধ রাখার নির্দেশ

বিএনএ, ঢাকা (১৯ জুলাই): বিদ্যুৎ সাশ্রয়ে অপ্রয়োজনীয় লাইট, ফ্যান ও এসি বন্ধ রাখার জন্য আইসিটি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীদের নির্দেশনা দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার(১৯জুলাই) বিভাগের সভাকক্ষে আয়োজিত পূর্বে নির্ধারিত সভায় সীমিত লাইট জ্বালিয়ে সভা পরিচালনার জন্য এ নির্দেশ প্রদান করেন তিনি।

বিদ্যুৎ খরচ কমিয়ে আনতে সরকারের বিদ্যুৎ সাশ্রয়ী কর্মসূচির অংশ হিসেবে আজ সকালে নিজ দফতরে প্রবেশ করেই করিডোরের অপ্রয়োজনীয় সব লাইট বন্ধ করেন প্রতিমন্ত্রী। পাশাপাশি তিনি দফতরের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন। যেসব কক্ষে বাইরে থেকে আলো আসার ব্যবস্থা রয়েছে সেই কক্ষগুলোতে বাতি নিভিয়ে পর্দা সরিয়ে দিনের আলো ব্যবহার করে কাজ পরিচালনায় এসি ২৫ ডিগ্রির ঘরে রাখার জন্য দপ্তর প্রধান ও সংশ্লিষ্টদের তিনি পরামর্শ দেন। উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন, করিডোরে কোনো লাইটের দরকার নেই এবং অপ্রয়োজনীয় লাইট, ফ্যান ও এসি ব্যবহার করার বিষয়ে সতর্ক থাকতে হবে।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আরো বলেন, বিদ্যুৎ ও ব্যয় সাশ্রয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে আমরা এক মাসের চ্যালেঞ্জ গ্রহণ করেছি। তবে সে কাজটি নিজের ঘর থেকে শুরু করা দরকার। আর সেজন্য নিজ নিজ অবস্থান থেকে সবাইকে সচেতন হতে হবে। তিনি বলেন, অভ্যন্তরীণ মিটিংগুলোতে নাস্তা এবং খাওয়া-দাওয়ার ব্যয় কমিয়ে আনতে হবে এবং নাস্তার বদলে শুধু পানি সরবরাহের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের পরার্মশ দেন।

বিএনএ.এসজিএন

Loading


শিরোনাম বিএনএ