34 C
আবহাওয়া
৭:০৭ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » আফগানদের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা

আফগানদের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা


বিএনএ, স্পোর্টস ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। দলে ফেরানো হয়েছে ব্যাটার আফিফ হোসেন ও পেসার এবাদত হোসেনকে।

গত মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন জাকের আলি।

চলতি বছর মার্চে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন আফিফ। ঘরোয়া আসরে দারুন পারফরমেন্সের সুবাদে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলেও ফিরেছেন আফিফ। বাংলাদেশের হয়ে ৬২ টি-টোয়েন্টিতে ১২০ দশমিক ২৮ স্ট্রাইক রেটে ১০২০ রান করেছেন তিনি।

ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ দুই টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন না এবাদত। গত বছর নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন তিনি। গেল বছর এশিয়া কাপে এই ফরম্যাটে অভিষেক হয় এবাদতের। এখন পর্যন্ত ৪টি টি-টোয়েন্টি খেলে ৭ উইকেট নিয়েছেন এই ডান-হাতি পেসার। সদ্য শেষ হওয়া আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম ইনিংসে ৪৭ রানে ৪টি ও দ্বিতীয় ইনিংসে ২২ রানে ১ উইকেট নিয়েছেন এবাদত।

বাংলাদেশ দল :

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, শামিম হোসেন, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরি, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও আফিফ হোসেন।

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে ১৪ ও ১৬ জুলাই সিলেটের মাটিতে দু’টি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

আফগানিস্তানের পর চলতি বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে পরবর্তী সিরিজ খেলবে বাংলাদেশ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ