30 C
আবহাওয়া
৪:১৮ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » স্বাস্থ্যবিধি মানাতে ৬ ম্যাজিস্ট্রেটের অভিযান

স্বাস্থ্যবিধি মানাতে ৬ ম্যাজিস্ট্রেটের অভিযান

চট্টগ্রামে পাহাড় কাটায় ৭ লক্ষ টাকা জরিমানা

বিএনএ,চট্টগ্রাম: করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করতে মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৮ মে) চট্টগ্রামের ৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নগরীর বিভিন্ন স্থানে দিনব্যাপি মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় স্বাস্থ্যবিধি না মানার দায়ে ১০ মামলায় ৬ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক। তিনি জানান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন নগরীর খুলশী ও বায়েজিদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় সাধারণ মানুষ কে স্বাস্থ্য বিধি মেনে চলতে নির্দেশনা প্রদান করার পাশাপাশি মাস্ক বিতরণ করেন। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিবি করিমুন্নেছা নগরীর চাঁন্দগাও ও পাঁচলাইশ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৯ টি মামলা দায়ের করে মোট ১৭০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং মানুষ কে স্বাস্থ্য বিধি মেনে চলতে নির্দেশনা প্রদান করেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী নগরীর চকবাজার ও বাকলিয়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ১ টি মামলা দায়ের করে মোট ৫০০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং সাধারণ মানুষ কে স্বাস্থ্য বিধি মেনে চলতে নির্দেশনা প্রদান করেন। এছাড়াও সচেতনতার লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষে মাস্ক বিতরণ করেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন নগরীর বন্দর ও ইপিজেড এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় সচেতনতার পাশাপাশি মাস্ক বিতরণ করেন। এছাড়াও স্বাস্থ্য বিধি প্রতিপালনে সন্ধ্যার পর থেকে আরও দুইজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মহানগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ