30 C
আবহাওয়া
৬:২৯ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » হামলার জবাব এখনই নয়: ইরান

হামলার জবাব এখনই নয়: ইরান

সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল সাইয়্যেদ আব্দুর রহিম মুসাভি

বিশ্ব ডেস্ক: ইরানের ইস্পাহানে শুক্রবার ‘ইসরায়েলের’ হামলার তাৎক্ষণিক জবাব দেয়ার কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন ইসলামি প্রজাতন্ত্র ইরান।

ইস্ফাহান প্রদেশের সামরিক কর্মকর্তা মিহানদোস্ত বলেছেন, ইস্ফাহানে কোনো ধরণের ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি।

ইস্ফাহান ছাড়াও তাবরিজ শহরের আকাশেও সন্দেহজনক উড়ন্ত বস্তুর উপস্থিতি লক্ষ্য করা যায়। এরপর সেখানকার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় হয়ে ওঠে।

ইরানের স্থানীয় সময় শুক্রবার(১৯ এপ্রিল) ভোর চারটার দিকে  ইস্ফাহানে বিকট শব্দ হয়েছে।এরপরই পশ্চিমা গণমাধ্যম খবর দেয়, ইসরাইল ইরানে হামলা চালিয়েছে। কিন্তু এরপর জানা যায়, ইস্ফাহানসহ ইরানের কোথাও ক্ষেপণাস্ত্র হামলা বা বিস্ফোরণের ঘটনা ঘটেনি। আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা থেকে গুলি চালানোর কারণেই এমন শব্দ তৈরি হয়েছে।

সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল সাইয়্যেদ আব্দুর রহিম মুসাভি শুক্রবার সকালে এক প্রতিক্রিয়ায় বলেছেন, ইস্ফাহানে বিস্ফোরণের যে শব্দ শোনা গেছে তা ছিল সন্দেহজনক উড়ন্ত বস্তুকে লক্ষ্য করে গুলি চালানোর শব্দ। আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় হয়ে গুলি ছোঁড়ার কারণে এই শব্দ শোনা গেছে। আজকের ঘটনায় কোনো ধরণের ক্ষয়ক্ষতি হয়নি বলে তিনি জানান। এসব উড়ন্ত বস্তুকে খুবই ছোট আকারের ড্রোন হিসেবে উল্লেখ করেছে ইরানের কোনো কোনো গণমাধ্যম।

গত ১ এপ্রিল ইহুদিবাদী সেনারা সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি কনস্যুলেটে যে হামলা চালায় ১৩ এপ্রিল রাতে তার জবাব দেয় তেহরান। আমেরিকাসহ পশ্চিমা দেশগুলোর কঠোর হুঁশিয়ারি সত্ত্বেও ইরানি ভূখণ্ড থেকে কয়েকশ’ ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়।

ইরান বলেছে, এই হামলায় এদেশের প্রতিরক্ষা সক্ষমতার ক্ষুদ্র একটি অংশ ব্যবহৃত হয়েছে। সূত্র: পার্সটুডে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ