31 C
আবহাওয়া
১:০২ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ইরানের সশস্ত্র বাহিনী সম্পূর্ণ প্রস্তুত-আইআরজিসি কমান্ডার

ইরানের সশস্ত্র বাহিনী সম্পূর্ণ প্রস্তুত-আইআরজিসি কমান্ডার

আইআরজিসি'র কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আহমাদ হাক তালাব

বিশ্ব ডেস্ক : ইরানের পরমাণু কেন্দ্র ও স্থাপনাগুলোতে হামলার ইসরাইলি হুমকির প্রতিক্রিয়ায় ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আহমাদ হাক তালাব আরও বলেছেন, এ ধরণের হুমকি নতুন কিছু নয়। অবৈধ ইহুদিবাদী ইসরাইল বহু বছর ধরেই এ ধরণের হুমকি দিয়ে আসছে। সূত্র: পার্সটুডে।

তিনি আরও বলেন, যদিও আন্তর্জাতিক প্রটোকল ও নীতিমালা এবং আন্তর্জাতিক পরমাণু সংস্থার আইন ও বিধি অনুযায়ী বিশ্বের যেকোনো দেশের পারমাণবিক স্থাপনায় হামলা থেকে বিরত থাকার কথা বলা হয়েছে। এরপরও ইসলামি প্রজাতন্ত্র ইরান প্রথম থেকেই এসব হুমকি মোকাবেলার জন্য সব সময় প্রস্তুত ছিল এবং এখনও প্রস্তুত রয়েছে।

জেনারেল হাক তালাব বলেন, সম্প্রতি ইহুদিবাদী শাসক গোষ্ঠী সিরিয়ায় ইসলামি প্রজাতন্ত্র ইরানের দূতাবাসের কনস্যুলার বিভাগে হামলা চালিয়ে সব ধরণের আন্তর্জাতিক আইন ও নীতিমালা লঙ্ঘন করেছে। এরপর তারা পরমাণু কেন্দ্রে হামলার মতো কোনো পদক্ষেপ নিলে আমরা এর জন্য পূর্ণ প্রস্তুত আছি।

শত্রুর যেকোনো আগ্রাসনের জবাব দিতে ইরানের সশস্ত্র বাহিনী সম্পূর্ণ প্রস্তুত উল্লেখ করে বলেন,  ইসরাইলের পরমাণু কেন্দ্রগুলোকে আমরা চিহ্নিত করে রেখেছি এবং চরম আঘাত হানার জন্য প্রয়োজনীয় সব রকম তথ্য-উপাত্ত আমাদের হাতে রয়েছে। নির্দিষ্ট লক্ষ্যবস্তু ধ্বংস করার জন্য শক্তিশালী ক্ষেপণাস্ত্র ছোঁড়ার ট্রিগারে আঙ্গুল রাখা আছে।

এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ