Bnanews24.com
এক নজরে বিএনপি রাজধানী সব খবর

ঢাকা দক্ষিণ সাবেক যুবদল সভাপতি মনজু কারাগারে

ঢাকা দক্ষিণ সাবেক যুবদল সভাপতি মনজু কারাগারে

বিএনএ, ঢাকা : জাতীয় প্রেস ক্লাবের সামনে পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি রফিকুল আলম মজনুর পাঁচ দিনের রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (১৯ এপ্রিল) পাঁচ দিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপরদিকে তার আইনজীবী তার জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে ১৫ এপ্রিল তাকে ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাসের আদালতে হাজির করে পুলিশ।এসময় হামলার ঘটনায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ।অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৪ মার্চ মৎস ভবন এলাকা থেকে যুবদলের ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

উল্লেখ্য,গত ২৮ ফেব্রুয়ারি ছাত্রদলের নেতাকর্মীরা জাতীয় প্রেস ক্লাবের সামনে একটি সমাবেশ করেন। ওইদিন সমাবেশ থেকে নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে, ইটপাটকেল নিক্ষেপ করে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

এ ঘটনায় পুলিশের ওপর হামলা, হত্যাচেষ্টা ও ভাঙচুর চালানোর অভিযোগ তুলে পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় মামলাটি দায়ের করে। মামলায় এজাহারনামীয় ৪৭ জন নেতাকর্মী ও অজ্ঞাতপরিচয় ২০০/২৫০ জনকে আসামি করা হয়েছে।এখন পর্যন্ত মামলায় ১৯ জনকে গ্রেফতার দেখনো হয়েছে।

বিএনএ নিউজ/ শহীদুল/ এইচ.এম।