31 C
আবহাওয়া
২:১৬ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » যুবককে আত্মহত্যা প্ররোচনা মামলায় সাভারে গ্রেফতার ৪

যুবককে আত্মহত্যা প্ররোচনা মামলায় সাভারে গ্রেফতার ৪

যুবককে আত্মহত্যা প্ররোচনা মামলায় সাভারে গ্রেফতার ৪

বিএনএ, সাভার: ফেসবুকে লাইভে এসে রংপুরের এক যুবকের আত্মহত্যার ঘটনায় প্ররোচনা দেয়ার অভিযোগে ঢাকার সাভার থেকে এজাহারভুক্ত ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

শনিবার (১৯ মার্চ) বেলা সাড়ে বারোটার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৪ এর সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান এ তথ্য জানান।

এর আগে গতকাল ভোরের দিকে সাভারের হেমায়েতপুরের একতা হাউজিং এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, রংপুরের মোঃ শাহজাহান ইসলাম বাদল (৫০), মোঃ ইমদাদুল হক (৩৫), মোছাঃ শামীমা ইয়াসমিন সাথী (২৩) ও মোছাঃ বিথী আক্তার (৩০)।

গত ১২ ফেব্রুয়ারি রংপুরের পীরগাছা থানায় ইমরোজ হোসেন রনি (৩০) নামে ওই যুবক ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেন। এ সময় তিনি আত্মহত্যার জন্য স্ত্রী, শ্বশুর, চাচা শ্বশুর ও ভায়রা ভাই সহ শ্বশুরবাড়ির আরো কয়েকজনকে দায়ী করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৪ বছর আগে একই থানার পশ্চিম হাগুরিয়ার হাশিম গ্রামের দিনমজুর বাদল মিয়ার মেয়ে শামীমা ইয়াসমিন সাথীকে ভালোবেসে বিয়ে করেন ভুক্তভোগী। বিয়ের পর তাদের সংসারে একটি ছেলের জন্ম হয়। তবে এরপরই তাদের মধ্যে মনোমালিন্য তৈরি হলে ৫ লাখ টাকা ও ভরনপোষণের জন্য অর্থ দাবি করেন তার স্ত্রী। একপর্যায়ে কাউকে না জানিয়ে স্ত্রী তার চাচা মুকুল মিয়ার বাড়িতে চলে যান। সেখানে স্ত্রীকে আনতে গেলে শ্বশুর বাড়ির লোকজন তাকে অপমান-অপদস্ত করে। এ নিয়ে ভুক্তভোগী ফেসবুক লাইভে আসলে বিষয়টি ভাইরাল হয়।

র‌্যাব জানায়, ওই হত্যা প্ররোচনার সঙ্গে জড়িত আসামীরা ঢাকার সাভারে আত্মগোপনে রয়েছে এমন খবরের ভিত্তিতে গতকাল অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে র‌্যাব-৪ এর সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান বলেন, গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এ ঘটনায় জড়িত বলে স্বীকার করেছে। তাদেরকে রংপুরের পীরগাছা থানায় সোপর্দ করা হয়েছে।

বিএনএ/ ইমরান খান, ওজি

Loading


শিরোনাম বিএনএ