27 C
আবহাওয়া
৯:১২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ফেসবুক মুছে দিল প্যালেস্টাইন নিউজনেট ওয়ার্ক পেজ

ফেসবুক মুছে দিল প্যালেস্টাইন নিউজনেট ওয়ার্ক পেজ

প্যালেস্টাইন নিউজ( pnnnetwork )নেটওয়ার্ক

“ফেসবুক” সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক সাইট প্যালেস্টাইন নিউজ( pnnnetwork )নেটওয়ার্ক মুছে দিয়েছে পেজ, যেটি স্বাধীন প্যালেস্টাইন নিউজ নেটওয়ার্কের প্রধান পৃষ্ঠা। পেজটির ২২০,০০০ অনুসারী রয়েছে।

পিএনএন-এর পরিচালক এবং প্রধান সম্পাদক মনজেদ জাদো বলেছেন যে সামাজিক নেটওয়ার্ক সাইট “ফেসবুক” বৃহস্পতিবার গভীর রাতে নেটওয়ার্কের মূল পৃষ্ঠাটি মুছে দিয়েছে এবং নেটওয়ার্কের সম্পাদক ও প্রশাসনের সমস্ত পৃষ্ঠাগুলিও বন্ধ করে দেওয়া হয়েছে।

জাদো ব্যাখ্যা করেছেন যে ফেসবুক প্রশাসন ফিলিস্তিনি বিষয়বস্তুর বিরুদ্ধে লড়াইয়ের প্রেক্ষাপটে পূর্ব নোটিশ ছাড়াই পিএনএন পৃষ্ঠা মুছে দিয়েছে, কারণ নেটওয়ার্কটি পেশাদার পদ্ধতিতে ফিলিস্তিনি সংবাদ এবং ঘটনাগুলি প্রেরণ করতে কাজ করে, তবে “ফেসবুক” নীতি যা ফিলিস্তিনি জনগণকে তাদের অধিকার থেকে বঞ্চিত করে।

জাডো যোগ করেছে যে পিএনএন পৃষ্ঠাটি মুছে ফেলা হয়েছে তার জাতীয় পেশাদার মিডিয়া বার্তা বিশ্বে তার ওয়েবসাইটগুলির মাধ্যমে আরবি এবং ইংরেজি এবং ফেসবুক পৃষ্ঠাগুলিতে যোগাযোগের মাধ্যমে বিতরণ করা প্রতিরোধ করার জন্য । তিনি বলেন,  “ফেসবুক” এর নীতিগুলি আমাদের অধিকারগুলিকে নীরব করে ফেলবে।

তিনি উল্লেখ করেছেন যে PNN-এর অফিসিয়াল পেজ এবং গোষ্ঠীগুলি দীর্ঘদিন ধরে হয়রানিমূলক প্রচারণা এবং বিধিনিষেধের শিকার হয়েছে, যার মধ্যে পাঠক এবং অনুসারীদের অ্যাক্সেসযোগ্য বা দৃশ্যমান না হওয়ার বিধিনিষেধ, একাধিক অনুষ্ঠানে সামগ্রী মুছে ফেলার পাশাপাশি।

প্যালেস্টাইন নিউজ নেটওয়ার্কের এডিটর-ইন-চিফ নিশ্চিত করেছেন যে প্যালেস্টাইন নিউজ নেটওয়ার্ক ফিলিস্তিনের ডিজিটাল অধিকার প্রচার ও সুরক্ষার জন্য কাজ করা মানবাধিকার সংস্থাগুলির সহযোগিতায় পৃষ্ঠাটি পুনরুদ্ধার করার জন্য কাজ করছে।

জাডো সকল আন্তর্জাতিক মানবাধিকার প্রতিষ্ঠান এবং প্রতিষ্ঠান যারা মত প্রকাশের স্বাধীনতা রক্ষা করে তাদের প্রতি ফেসবুক প্রশাসনের উপর চাপ সৃষ্টি করার জন্য এই অনুশীলনগুলি বন্ধ করার জন্য কাজ করার আহ্বান জানিয়েছে যা প্রতিক্রিয়া দেয় এবং ইসরায়েলি দখলদার রাষ্ট্রের পক্ষে পক্ষপাতিত্ব করে যা প্রকাশনা প্রতিরোধ করতে চায়।

জাদো সাধারণভাবে ফিলিস্তিনি সরকারকে এবং বিশেষ করে যোগাযোগ মন্ত্রণালয়কে আমাদের ডিজিটাল অধিকারের উপর “ফেসবুক” লঙ্ঘন বন্ধ করার জন্য কাজ করার জন্য এবং ফিলিস্তিনি মিডিয়া যে ফিলিস্তিনি মিডিয়া প্রকাশ করে তার ক্রমাগত দমন করার জন্য কাজ করার আহ্বান জানিয়েছে, যা নির্দেশ করে যে মন্ত্রণালয়ের নীরবতা। কমিউনিকেশন্স ফেসবুককে ফিলিস্তিনি বিষয়বস্তু মুছে ফেলার জন্য লড়াই চালিয়ে যেতে উৎসাহিত করেছে।

সূত্র : https://english.pnn.ps/

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ