34 C
আবহাওয়া
৬:১৬ অপরাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » দক্ষিণ গাজায় আবাসিক ভবনে হামলায় নিহত ২৬

দক্ষিণ গাজায় আবাসিক ভবনে হামলায় নিহত ২৬

দক্ষিণ গাজায় আবাসিক ভবনে হামলায় নিহত ২৬

বিএনএ, বিশ্ব ডেস্ক: স্থানীয় একটি হাসপাতালের পরিচালকের বরাত দিয়ে এএফপি সংবাদ সংস্থা জানিয়েছে, দক্ষিণ গাজার খান ইউনিসে একটি আবাসিক ভবনে হামলায় অন্তত ২৬ জন নিহত হয়েছে। এছাড়া গাজা হাসপাতালের পরিচালকও বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন।

স্থানীয় সময় শনিবার (১৮ নভেম্বর) এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, নাসের হাসপাতালের পরিচালক বলেন, হামাদের আবাসিক ভবনে হামলার পর হাসপাতালটি ২৬টি মৃতদেহ এবং ২৩ জনকে গুরুতর আহত অবস্থায় পেয়েছে।

এদিকে মানবিক সংস্থাগুলো সতর্ক করে বলেছে, গাজার বাসিন্দারা শীতকাল ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে অনাহার এবং রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি বেড়েছে।

জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, গাজায় প্রায় সব জনসংখ্যার জন্য সহায়তা প্রয়োজন। আল জাজিরার প্রতিবেদক ররি চ্যাল্যান্ডস বলেছেন, ছিটমহলটি একটি মানবিক বিপর্যয়ের মুখোমুখি হচ্ছে এবং সেটা হবে বিশাল আকারে।

এছাড়া গাজায় বহু সংখ্যক মসজিদ বোমা হামলা চালিয়ে ধ্বংস করে দিয়েছে ইসরায়েল। এবার প্রকাশ্যে এসেছে আরেকটি জঘন্য কর্মকাণ্ড।

সংবাদ সংস্থা মিডিলইস্ট আই একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স(সাবেক টুইটার)-এর পোস্ট করেছে। সেখানে দেখা যাচ্ছে, ফিলিস্তিনের রামাল্লাহর বুদরুস গ্রামের একটি মসজিদে ফজরের আজান চলার সময় স্টান গ্রেনেড ছুড়ছে এক ইসরায়েলি সেনা।

আরও পড়ুন: মনোনয়নপত্র সংগ্রহ করলেন শেখ হাসিনা

ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, শুক্রবার এ ঘটনা ঘটে। আজান চলাকালীন মসজিদে গ্রেনেড ছোড়া ওই সেনাকে ইতোমধ্যে বরখাস্ত করেছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ