ঢাকায় পা রাখলেন নোরা ফাতেহি

বিএনএ ডেস্ক: অনিশ্চয়তার বেড়াজাল ছিন্ন করে অবশেষে ঢাকার মাটিতে পা রাখলেন বলিউড তারকা ও নৃত্যশিল্পী নোরা ফাতেহি।

শুক্রবার (১৮ নভেম্বর) দুপুর ২টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। সেখান থেকে তাকে লা মেরিডিয়ান হোটেলে নিয়ে যাওয়া হয়।

সন্ধ্যায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) উইমেন লিডারশিপ করপোরেশন আয়োজিত ‘গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে অংশ নেয়ার কথা রয়েছে তার।

অনুষ্ঠানের অন্যতম আয়োজক ইশরাত জাহান বলেন, “নোরা ফাতেহি ৭ ঘণ্টার বিমান জার্নি করে ঢাকায় এসেছেন। এজন্য একটু ক্লান্ত। সন্ধ্যার অনুষ্ঠানের জন্য তার প্রস্তুতিও নিতে হবে। ফলে সাংবাদিকদের সামনে আসতে চাইছেন না। আমরাও শিল্পীর মতামতকে গুরুত্ব দিচ্ছি। তিনি সরাসরি অনুষ্ঠানে গিয়ে সবার সামনে কথা বলবেন এবং পরিবেশনায় অংশ নেবেন।”

নোরা ফাতেহির ঢাকায় আসা নিয়ে সরকারের তরফ থেকে আপত্তি উঠেছিল। ডলার সঙ্কটের কারণ দেখিয়ে সংস্কৃতি মন্ত্রণালয় দুইবার তার ঢাকায় আসার অনুমতি আটকে দেয়।

পরে তথ্য মন্ত্রণালয় চার শর্ত বেঁধে দিয়ে ঢাকায় শুটিংয়ের অনুমতি দেয়। তাতে বলা হয়, এক দিন বাংলাদেশে অবস্থান করে শুধু ডকুমেন্টরির শুটিংয়ে অংশ নিতে পারবেন এই বলিউড তারকা। এর বাইরে আর কোনো কাজ বা অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না।

নোরা ফতেহি
নোরা ফতেহি

আর নোরার পেছনে যাবতীয় খরচের উপর ৩০ শতাংশ হারে দেয়া অগ্রিম কর সরকারকে দিতে হবে। তা না হলে প্রামাণ্যচিত্রটি সেন্সর ছাড়পত্র দেয়ার জন্য বিবেচনায় আনা হবে না বলেও শর্তে উল্লেখ করা হয়।

ঢাকায় অনুষ্ঠান করে কাতার বিশ্বকাপের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে যাবেন নোরা। সেখানে থিম সঙ’য়ে তার নাচার কথা রয়েছে।

শনিবার সকালেই নোরা ফাতেহি ঢাকা ছাড়বেন বলে জানিয়েছেন উইমেন লিডারশিপ করপোরেশনের প্রতিষ্ঠাতা ইশরাত জাহান মারিয়া।

বিএনএ/এ আর