30 C
আবহাওয়া
৫:৫২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল

বিএনএ ঢাকা:বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ নিয়ে যাওয়ার দাবিতে অনশন কর্মসূচি ঘোষণা করেছে দলটি। শনিবার (২০ নভেম্বর) রাজধানীসহ সারা দেশে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনশন করবে বিএনপির নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) গুলশানের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সে সময় তিনি আরও বলেন, খালেদা জিয়া হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। কারাগারে নিম্নমানের রুমে রাখায় এখন তার শারীরিক নানা সমস্যা দেখা দিচ্ছে। বিএনপি চেয়ারপার্সনের চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে বারবার আবেদন করার পরও সরকার সেই সুযোগ দিচ্ছে না।

অবিলম্বে খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে উন্নত চিকিৎসার সুযোগ দেয়ার দাবি জানিয়ে মির্জা ফখরুল বলেন, এটি সম্পূর্ণভাবে সরকারের এখতিয়ার।

বিএনপির মহাসচিব বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে বিএনপি চেয়ারপারসন সুচিকিৎসা থেকে বঞ্চিত। এই নারী গ্রাম থেকে গ্রামে গণতন্ত্রের জন্য জনগণকে উজ্জীবিত করেছেন। ১৯৯১ সালে জনগণকে সঙ্গে নিয়ে তিনি সরকার গঠন করেন। সংগ্রাম করে সারাটা জীবন কাটিয়েছেন। ২০০৭ সালের সেনা সরকার ক্ষমতা গ্রহণের পর থেকে বিএনপি ও জিয়া পরিবারকে ধ্বংসের কাজ শুরু হয়। রাজনীতির বাইরে গিয়ে অবিলম্বে বিএনপি চেয়ারপার্সনকে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করতে সরকারের প্রতি আহবান জানান তিনি।

এছাড়া, খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য প্রয়োজনে জীবন দিতে নেতা-কর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান বিএনপির মহাসচিব।

বিএিএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ