28 C
আবহাওয়া
১২:৫৪ পূর্বাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » আগামীকাল জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস

আগামীকাল জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

বিএনএ, জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) দিবস আগামীকাল ১৯ অক্টোবর উদযাপন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এ তথ্য জানান। এ ব্যাপারে তার স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০ অক্টোবর (শুক্রবার সাপ্তাহিক ছুটি বিধায়) পরিবর্তে ১৯ অক্টোবর ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস- ২০২৩, ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হবে। এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃক দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, শুরুতে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে সকাল সাড়ে ৯ টায় জাতীয় পতাকা, জগনাথ বিশ্ববিদ্যালয়-এর পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনা হবে। তারপর, ৯টা ৪০ মিনিট বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের শুভ উদ্বোধন করবেন উপাচার্য।

এরপর, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু মুরালে ৯ টা ৫০ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ম্যুরাল -এ শ্রদ্ধা নিবেদন করা হবে। বিশ্ববিদ্যালয়ের দিবস উপলক্ষে সকাল ১০ টায় আনন্দ র‍্যালী জবি ক্যাম্পাস থেকে রায়সাহেব বাজার দিয়ে ভিক্টোরিয়া অতিক্রম করে ক্যাম্পাসে প্রবেশ করবে। আনন্দ র‍্যালীর থেকে ফিরে ১০ টা ৪৫ মিনিটে ভাষা শহীদ রফিক ভবন এর নিচ তলা

প্রকাশনা উৎসব-এর শুভ উদ্বোধন করা হবে। এরপর ১১ টায় বার্ষিক চারুকলা প্রদর্শনীর শুভ উদ্বোধন নতুন একাডেমিক প্রশাসনিক ভবনের নিচে তলায় হবে।

ক্যাম্পাসের কেন্দ্রীয় মিলনয়াতনে ১১ টা ১৫ মিনিট থেকে ১২টা পর্যন্ত নাটক (নকশী কাঁথার মাঠ) পরিবেশনা করা হবে। পর্যায়ক্রমে, মুজিব মঞ্চে বেলা ১২ টা থেকে ৫.৪৫ ঘটিকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষক ও কর্মকর্তাদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং জবির সাংস্কৃতিক কেন্দ্র, আবৃত্তি সংসদ ও উদীচী শিল্পীগোষ্ঠির পরিবেশনা অনুষ্ঠিত হবে।

পরিশেষে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের (ব্যান্ডদল) অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়ে আয়োজনের সমাপ্তি ঘোষণা করা হবে।

বিএনএনিউজ/এসবি, এমএফ

Loading


শিরোনাম বিএনএ